বুধবার, ১৩ ডিসেম্বর ২০১৭
webmail
Fri, 06 Oct, 2017 12:55:24 AM
নতুন বার্তা ডেস্ক

মেক্সিকো: ধরুন, এক বাদলা দিনে রাস্তা দিয়ে হাঁটছেন। হঠাৎ খেয়াল করলেন, জলের ফোঁটা নয়, গায়ে টপাটপ মাছ এসে পড়ছে। কেমন অনুভূতি হবে আপনার? ঠিক তেমনটাই হয়েছে মেক্সিকোর টাম্পিকো শহরের বাসিন্দাদের। দিনদুপুরে আকাশের নীচে দাঁড়িয়ে তাঁরা দেখলেন, অঝোরে মাছ নেমে আসছে উপর থেকে।  

এক আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, গত কয়েকদিন ধরেই মেক্সিকোর টাম্পিকো শহরের আবহাওয়া বেশ খারাপ। মুষলধারায় বৃষ্টি না হলেও মাঝারি বৃষ্টিপাত চলছেই। এরই মধ্যে একদিন বৃষ্টি সামান্য ধরেছিল। তখনই হঠাৎ এই অদ্ভুত ঘটনা ঘটে। মেক্সিকোর আপৎকালীন পরিষেবার সঙ্গে যুক্ত পেদ্রো গ্রানদোস জানান, ‘‘আমরা স্বাভাবিকভাবেই অবাক এই ঘটনায়। এমনটা আগে কখনও দেখিনি।’’

ওই কর্মী আরও জানান, অনেক সময়ে টর্নেডো বা প্রবল ঝড় হলে হালকা ওজনের প্রাণীদের উড়িয়ে এনে অন্য জায়গায় ফেলে। সেই পরিস্থিতিতে সাপ, মাছ, ব্যাঙের মতো প্রাণীরা বৃষ্টির সঙ্গে ঝরে পড়লে অবাক হওয়ার কিছু থাকে না। কিন্তু ঝড়-ঝাপটা কিছু নেই, হঠাৎ আকাশ থেকে মাছ পড়তে দেখে অবাকই হয়েছেন তারা।

বিষয়টি কীভাবে ঘটল, তা নিয়ে ইতিমধ্যেই ভাবনাচিন্তা শুরু করেছে প্রশাসন। অনেকে এও মনে করছেন, বিমান বা কপ্টারে মাছ নিয়ে যাওয়ার সময়ে সেখান থেকেও পড়তে পারে। কিন্তু এই তত্ত্বে আবার কেউ কেউ সংশয় প্রকাশ করেছেন। বিমান থেকে পড়লে এতটা বিশাল জায়গা জুড়ে কীভাবে তা পড়বে, সেখানেই দানা বাধছে সন্দেহ।

সব মিলিয়েই বিষয়টি নিয়ে জল্পনা ক্রমাগত বাড়ছে।

নতুন বার্তা/কেকেআর


Print
আরো খবর
    সর্বশেষ সংবাদ


    শিরোনাম
    Top
    close