সোমবার, ২৩ অক্টোবর ২০১৭
webmail
Tue, 14 Mar, 2017 11:14:12 AM
নিউইয়র্ক থেকে
সাখাওয়াত হোসেন সেলিম
নতুন বার্তা ডটকম

ব্রঙ্কস: নিউইয়র্কে বাংলাদেশি কমিউনিটির পরিচিত মুখ, বিশিষ্ট রিয়েল এস্টেট ব্যবসায়ী জাকির খানের অকাল ও আকস্মিক মৃত্যুতে ব্রঙ্কস কমিউনিটি বোর্ডের পক্ষ থেকে এক শোক জ্ঞাপন করা হয়েছে।

বোর্ড সূত্র জানায়, ব্রঙ্কস কমিউনিটি বোর্ডের নিয়মিত সভায় বোর্ডের অন্যতম মেম্বার শাহজাহান শেখের প্রস্তাবনায় শোক প্রস্তাবটি পাস হয়। বোর্ডের পক্ষ থেকে গত ২ মার্চ পরিবারের কাছে প্রেরিত এক চিঠিতে মরহুম জাকির খানের স্ত্রী, সন্তান ও পরিবার পরিজনের এই অপূরণীয় ক্ষতিতে সর্বশক্তিমানের সাহায্য ও সহযোগিতা কামনা করা হয়।

উল্লেখ্য, নিউইয়র্কে ব্র্রঙ্কসের থ্রগসনেক এলাকায় ১০০১ লগান এভিনিউর নিজ বাসার সামনে গত ২২ ফেব্রুয়ারি বুধবার সন্ধ্যা সাড়ে ৬টায় বাড়ির মালিকের ছুরিকাঘাতে নির্মমভাবে খুন হন বাংলাদেশি ব্যবসায়ী কমিউনিটির অতি পরিচিত মুখ জাকির খান (৪৪)।

জাকির খানের বাড়ির মালিক মিসরীয় বংশোদ্ভূত তাহার মাহরানকে  (৫১) পুলিশ ওইদিন রাতেই গ্রেফতার করে। তিনি এখন কারাগারে রয়েছেন। বাড়িওয়ালা তাহার বিরুদ্ধে ইতোমধ্যে সেকেন্ড ডিগ্রি মার্ডারের অভিযোগ গঠন করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্র মতে, বাড়ির মালিকের সঙ্গে বাড়ি ভাড়া নিয়ে বছর খানেক ধরে জাকির খানের বিরোধ চলে আসছিল। বিষয়টি শেষপর্যন্ত পুলিশ এবং আদালত পর্যন্ত গড়ায়।

জাকির খানের মরদেহ বাংলাদেশ সময় গত ২৬ ফেব্রুয়ারি সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার পাঠানবাড়ি পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। তার লাশ বাংলাদেশে পাঠানোর আগে নিউইয়র্ক সময় ২৪ ফেব্রুয়ারি শুক্রবার বাদ জুমা ব্রঙ্কসের পার্কচেস্টার জামে মসজিদে প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

ব্রঙ্কসে স্মরণকালের বৃহৎ এ জানাজায় নিউইয়র্কসহ যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্টেটে বসবাসরত বাংলাদেশী কমিউনিটির রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী নেতৃবৃন্দসহ সর্বস্তরের প্রবাসীরা উপস্থিত হয়ে অশ্রুসিক্ত নয়নে তাকে শেষ শ্রদ্ধা জানান।

অকাল প্রয়াত জাকির খান ঢাকার নটরডেম কলেজ থেকে এইচএসসি পাশ করে ১৯৯২ সালে যুক্তরাষ্ট্র অভিবাসী হন। বসবাস করেন নিউইয়র্কের ব্রঙ্কসে। জাকির খান নিউইয়র্কে এসে পড়াশুনা শেষ করে রিয়েল এস্টেট ব্যবসার সঙ্গে জড়িত হন। তিনি ব্র্রঙ্কসে শীর্ষ স্থানীয় রিয়েল এস্টেট ব্যবসায়ী হিসেবে কমিউনিটিতে পরিচিতি লাভ করেন। তিনি নানা সামাজিক-সাংস্কৃতিক কর্মকাণ্ডেও সক্রিয় ভূমিকা পালন করেন।

জাকির খানের স্ত্রী ন্যান্সী খান একজন সঙ্গীত শিল্পী। জাকির খানের স্কুল পড়ুয়া ১৩ বছর বয়সী এক মেয়ে এবং দশ ও সাত বছর বয়সী দুই ছেলে রয়েছে। জাকির খানের ৬ ভাই ও ৫ বোন সবাই যুক্তরাষ্ট্র প্রবাসী।

একটি সূত্র জানায়, বর্তমানে জাকির খানের স্ত্রী ন্যান্সী খান, এক মেয়ে ও দুই ছেলেকে নিয়ে ম্যানহাটানের একটি শেল্টারে থাকছেন।

নতুন বার্তা/এএইচ


Print
আরো খবর
    সর্বশেষ সংবাদ


    শিরোনাম
    Top