আমেরিকায় মৌলভীবাজার ডিস্ট্রিক্ট সোসাইটির পরিচিতি সভা | expatriate | natunbarta.com | Top Online Newspaper in Bangladesh
শুক্রবার, ২৮ এপ্রিল ২০১৭
webmail
Fri, 14 Apr, 2017 08:09:59 PM
নিউইয়র্ক থেকে
মকিস মনসুর
নতুন বার্তা ডটকম

নিউইয়র্ক: নিউইয়র্ক সিটির সানিসাইডের এক কমিউনিটি সেন্টারে সম্প্রতি বিপুল উৎসাহ উদ্দীপনায় ও আনন্দঘন পরিবেশে মৌলভীবাজার ডিস্ট্রিক্ট সোসাইটি অব ইউএসএ ইনক এর বর্ণাঢ্য পরিচিতি সভা আনুষ্ঠানিকভাবে সম্পন্ন হয়েছে।

অনুষ্ঠানে আমেরিকার বিভিন্ন সিটি থেকে আগত সিলেট বিভাগের বিশিষ্টজন ছাড়াও বিভিন্নস্তরের নেতৃবৃন্দের স্বতঃস্ফুর্ত উপস্থিত ছিলেন।

মৌলভীবাজার সোসাইটির সভাপতি সাবেক ছাত্রনেতা সোহান আহমদ টুটুলের সভাপতিত্বে এবং জেনারেল সেক্রেটারি সৈয়দ মামুন আলীর পরিচালনায় অনুষ্ঠানের শুরুতেই ২০১৬ থেকে ২০১৯ পর্যন্ত ৩ বছর মেয়াদী নয়া কার্যকরী কমিটিকে পরিচয় করিয়ে দেয়া হলে তাদেরকে অভিনন্দন জানানো হয়।

এ সময় সদস্য ও কর্মকর্তারা প্রবাস প্রজন্মকে নিজস্ব ভাষা আর সংস্কৃতির মধ্যে জড়িয়ে রাখার চেষ্টা ছাড়াও আমেরিকান কমিউনিটি ও বাংলাদেশের উন্নয়ন ও কল্যাণে নিয়োজিত থাকার দৃপ্ত প্রত্যয়ে ব্যক্ত করেন। এ ছাড়া মৌলভীবাজারে একটি মেডিক্যাল কলেজ প্রতিষ্ঠার জোরালো ভাবে দাবি উঠায় ও সংশ্লিষ্ট মহল উদ্যোগ গ্রহণ করলে সোসাইটির পক্ষ থেকে এ দাবি আদায়ে সর্বাত্মক সহায়তার অঙ্গীকার প্রদান করা হয়।

অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন কুলাউড়ার সাবেক এমপি ও ঠিকানা গ্রুপের চেয়ারম্যান এম এম শাহীন. ও সাবেক এমপি সৈয়দা হাসনা বেগম, বাংলাদেশ সোসাইটির সভাপতি কামাল আহমেদ, যুক্তরাষ্ট্র জাসদের সভাপতি আব্দুল মোসাব্বির, বাংলাদেশ সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক আতাউর রহমান সেলিম, জালালাবাদ অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি বদরুন নাহার খান মিতা, সেক্রেটারি জেড চৌধুরী জুয়েল, কমিউনিটি লিডার আবু বক্কর চৌধুরী, মোদাব্বির হোসেন, নজরুল রহমান, সোসাইটির সাবেক সভাপতি সৈয়দ জুবায়ের আলী, জাতীয় পার্টির প্রেসিডিয়াম মেম্বার লুৎফর রহমান চৌধুরী প্রমুখ।

সভার শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সোসাইটির সাংগঠনিক সম্পাদক রমজান আলী।

এ ছাড়াও বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সোসাইটির অন্তত ২৩ জন বক্তা মূল্যবান বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে আগত উপস্থিত সূধীবৃন্দ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে জনপ্রিয় শিল্পীদের সংগীত পরিবেশনা ও মজাদার খাবার উপভোগ করাসহ আয়োজকদের প্রশংসা করেন।

নতুন বার্তা/এএইচ


Print
আরো খবর
সর্বশেষ সংবাদ


শিরোনাম
Top