সোমবার, ২৩ অক্টোবর ২০১৭
webmail
Tue, 18 Apr, 2017 01:12:17 PM
নতুন বার্তা ডেস্ক

হাডসন: বর্ণাঢ্য এক আয়োজনের মধ্যদিয়ে নিউইয়র্কের সুপরিচিত ও ঐতিহাসিক শহর হাডসনে প্রবাসী বাংলাদেশিদের আয়োজনে অনুষ্ঠিত হয়েছে বাংলা বর্ষবরণ ও পহেলা বৈশাখ।

শনিবার হাডসনের সেইন্ট মেরী একাডেমিতে দুপুরে পান্তা-ইলিশে মধ্যাহ্নভোজের মধ্যদিয়ে শুরু হওয়া এ উৎসবে প্রচুর সংখ্যক বাংলাদেশিরা অংশ নেন।

স্থানীয় প্রবাসীদের আয়োজনে দিনব্যাপী নববর্ষ উদযাপনের এ অনুষ্ঠানে ছিল আলোচনা, আড্ডা, নাচ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এ খবর দিয়েছে বার্তা সংস্থা বাংলা প্রেস।

রনির সঞ্চালনায় অনুষ্ঠিত এক আলোচনা সভায় স্বাগত বক্তব্যে স্থানীয় সিটি অব হাডসনের বাংলাদেশি কাউন্সিলম্যান আব্দুস এস মিয়া মাহবুব বলেন, প্রায় এক যুগেরও বেশি সময় ধরে খুবই অল্পসংখ্যক বাংলাদেশি এই হাডসন শহরে বসবাস করে আসছে। সকলেই চেষ্টা করছেন নতুন প্রজন্মের কাছে বাংলাদেশের সংস্কৃতি তুলে ধরতে। সম্প্রতি কতিপয় স্বার্থান্বেষী ব্যক্তি এই কমিউনিটিকে বিভক্ত করার চেষ্টা করছে। যার ফলে এই ছোট্ট একটি শহরেই আজ পৃথকভাবে দু’টি নববর্ষ বা পহেলা বৈশাখ অনুষ্ঠিত হচ্ছে। আমরা এই কমিউনিটিকে কখনই পৃথক দেখতে চাইনি।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বকতব্য দেন কলম্বিয়া কাউন্টির ডিষ্ট্রিক্ট অ্যাটর্নি পল ক্লাজকা, হাডসন সিটি কোর্টের মাননীয় বিচারক ব্রায়ান জে হারম্যান, এল অ্যাডওয়ার্ড মোর, কাউন্সিলম্যান রিক রেক্টর, হাডস্ন ডেমোক্রাটিক পার্টির চেয়ারম্যান মাইকেল চ্যামেইডেস ও কলম্বিয়া কাউন্টির সুপারভাইজর সারাহ স্টারলিং।

দ্বিতীয় পর্বে এলিজা রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত বাঙালিদের প্রাণের এ উৎসবে দেশ মাটি ও মানুষের গান পরিবেশন করেন স্থানীয় শিল্পীবৃন্দ এরা হলেন- সোনিয়া, তানিয়া, এলিজা, নাজমা, সালমা, শরিফুল আলম, হারুন,জাহান, রিমি,আসিফ, তুলি, তিতলি,লাইবা, জুথি, চৈতি এবং কানেকটিকাট থেকে আগত অতিথি শিল্পী কৌশলী ইমা ও সুমাইয়াহ সুখ।

অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করেন তাহা মৌসুমী, প্রিয়া, নওশিন, সায়মা, নুশরাত ও ভ্যানিনা।

পৃষ্ঠপোষকতায় ছিলেন হাট বাজার, এস ট্যাক্সী, লিটন, পাটোয়ারি ও নাজমা গ্রোসারি।

নতুন বার্তা/এএইচ


Print
আরো খবর
    সর্বশেষ সংবাদ


    শিরোনাম
    Top