শনিবার, ২১ অক্টোবর ২০১৭
webmail
Thu, 20 Apr, 2017 11:26:09 AM
নিউইয়র্ক থেকে
সাখাওয়াত হোসেন সেলিম
নতুন বার্তা ডটকম

নিউইয়র্ক: নিউইয়র্কে বৈজ্ঞানিক দৃষ্টিতে রাসুল (সা.) এর মিরাজ শীর্ষক আলোচনায় বক্তারা বলেছেন, মিরাজের মাধ্যমে মহান আল্লাহ তার রাসুলকে সবার ওপরে মর্যাদা প্রদান করেছেন।

দারুল হাদীস লতিফিয়া মাদ্রাসা ইউএসএ’র উদ্যোগে স্থানীয় সময় সোমবার ব্রঙ্কসের বাংলাবাজার জামে মসজিদে এ উপলক্ষে আলোচনা ছাড়াও ইয়ুথ প্রোগ্রাম, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যপূর্ণ পরিবেশে এদিন বিকেল ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত বিস্তারিত কর্মসূচি পালন করা হয়।

দারুল হাদীস লতিফিয়া মাদ্রাসা ইউএসএ’র প্রিন্সিপাল ও আঞ্জুমানে আল ইসলাহ ইউএসএ’র সাধারণ সম্পাদক মাওলানা আবুল কাশেম মোহাম্মদ ইয়াহইয়ার পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাইখ মুদ্দাসির হোসেন।

মাওলানা সায়্যিদ সাজেদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাওলানা ওহী আহমদ চৌধুরী।

অনুষ্ঠানে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত ও বক্তব্য রাখেন হাসান মাহদিন চৌধুরী, মিজানুর রহমান, নাহিদ বাদশা, রুহিদ বাদশা, জামিল ইবাদুর, আসিফ ও ইহসান উদ্দিন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পার্কচেস্টার জামে মসজিদের খতীব মাওলানা মো. মাঈনুল ইসলাম, বাংলাবাজার জামে মসজিদের প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ গিয়াস উদ্দীন, হাফেজ জমশেদ, হাফেজ জমির উদ্দিন, মাওলানা নাজমুল হুদা, মুহাম্মদ হাসানসহ দারুল হাদীস লতিফিয়া মাদ্রাসা ইউএসএ’র ছাত্র-শিক্ষকসহ বিপুল সংখ্যক মুসল্লি।

বক্তারা কুরআন-হাদিসের আলোকে বৈজ্ঞানিক দৃষ্টিতে রাসুল (সা.) এর মিরাজ এর তাৎপর্য নিয়ে আলোচনা করেন। তারা বলেন, রাসুল (সা.) এর ঊর্ধ্ব জগতের মোজেযাসমূহের মধ্যে মিরাজ একটি বিস্ময়কর মোজেযা। মিরাজের ঘটনাটি নবীজীর জীবনে গুরুত্বপূর্ণ এ জন্য যে, এর সাথে গতি, সময় ও স্থানের বৈজ্ঞানিক তত্ত্ব জড়িত রয়েছে। মিরাজের মাধ্যমে মহান আল্লাহপাক নবী করিম (সা.)-কে সবার ওপরে মর্যাদা প্রদান করেছেন।

অনুষ্ঠানে মুসলিম উম্মাসহ বিশ্ব মানবতার শান্তি কামনা করে বিশেষ দোয়া-মুনাজাত করা হয়।

নতুন বার্তা/এএইচ


Print
আরো খবর
    সর্বশেষ সংবাদ


    শিরোনাম
    Top