বুধবার, ১৮ অক্টোবর ২০১৭
webmail
Fri, 12 May, 2017 11:54:35 AM
নতুন বার্তা ডেস্ক

বার্চমাউন্ট: কানাডায় উদীচী শিল্পী গোষ্ঠী সঙ্গীত-আবৃত্তির মধ্য দিয়ে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৬ তম জন্মবার্ষিকী উদযাপন করেছে। সম্প্রতি ৫৫০ বার্চমাউন্ট রোড পার্টিরুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতেই বিশ্বকবির দেশপ্রেম এবং বাংলাদেশের গণমানুষের সঙ্গে তার আত্মিক সম্পর্কের ওপর মূলপ্রবন্ধ পাঠ করেন দীনা সাইয়েদ।  

প্রবন্ধের ওপর আলোচনায় কবির গভীর জাতীয়তাবাদী চেতনা এবং তার প্রকাশের বিস্তৃতি নিয়ে বক্তব্য দেন লেখক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব সুব্রত কুমার।

এরপর উদীচী শিশু শিল্পী অংকিতা, বিনীতা, সিঁথি, এমিয়া,লাবিবা ও তানিশার সমবেত পরিবেশনার মধ্য দিয়ে শুরু হয় উদীচী শিল্পীদের সংগীতানুষ্ঠান।  

একক সংগীত ও আবৃত্তি পাঠে অংশ নেন রবার্ট বৈদ্য, সামসুল আলম, মোহাম্মদ আলমগীর, বিপ্লব কর্মকার, দেবাশীষ সাহা, সুমন সাইয়েদ, তপন সাইয়েদ, মামুনুর রশীদ, দীনা সাইয়েদ, লিনা সাইয়েদ, তনুকা সাইয়েদ, গৌরী দাস, ইন্দিরা রায়, আইরিন আলম, সুমি বর্মন, ইভা নাগ, জয়া দত্ত সেনাপতি, মেহরাব রহমান, জাহানারা খানম চিনু ও ফাহমিদা আফরোজ বেবি।

তবলায় ছিলেন সুবর্ণ চৌধুরী ও দেবাশীষ সাহা, খোল বাজিয়েছেন হারুনুর রশীদ শ্যামল এবং মন্দিরায় ঝুম্পা চক্রবর্তী। শব্দ নিয়ন্ত্রণ করেন সুমন সাইয়েদ। আলোকচিত্র ধারণ করেন সাজ্জাদ হোসেন।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ইভা নাগ ও ঝুম্পা চক্রবর্তী।

শুভেচ্ছা বক্তব্য রাখেন অ্যাডভোকেট জাহিদ আনোয়ার, মাসুদুর রহমান, হাবিবুল্লা দুলাল ও সুশীতল চৌধুরী। জাতীয় সংগীত পরিবেশনায় শেষ হয় কবির জন্মতিথির অনুষ্ঠান।

নতুন বার্তা/এএইচ


Print
আরো খবর
    সর্বশেষ সংবাদ


    শিরোনাম
    Top