সোমবার, ২৩ এপ্রিল ২০১৮
Mon, 29 Jan, 2018 07:42:38 AM
কানাডা প্রতিনিধি
নতুন বার্তা ডটকম
ইউনিপেগ: কানাডার ম্যানিটোবার সর্বজনশ্রদ্ধেয় ডাক্তার  মুজিবুর রহমান গত ২৫  জানুয়ারি উইনিপেগ এর  একটি হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যু কালে  তাঁর বয়স হয়েছিল ৮২ বছর। তিনি বার্ধক্য জনিত বিভিন্ন রোগে ভুগছিলেন।মৃত্যুকালে তিনি স্ত্রী এবং ৪ পুত্র-কন্যা রেখে গিয়েছেন। তাঁর দেশে-বিদেশে অসংখ্য বন্ধুবান্ধব এবং আত্মীয়-স্বজন রয়েছে। 
 
তাঁর মৃত্যুতে ম্যানিটোবায় বসবাসরত বাংলাদেশি কমিউনিটি এবং মুসলিম কমিউনিটি’র মাঝে শোকের ছায়া নেমে এসেছে। 
গত শুক্রবার উইনিপেগ এর ওয়েভার্লি মসজিদে জানাজা শেষে স্থানীয় একটি গোরস্তানে তাঁকে দাফন করা হয়। তাঁর জানাজায় বিপুল সংখ্যক মানুষের সমাগম হয়। তিনি ম্যানিটোবায় আশা প্রথম দিকের বাংলাদেশীদের মাঝে একজন।
 
তাঁর  মৃত্যুতে  বাংলাদেশী কমিউনিটি এবং মুসলিম কমিউনিটি একজন অভিভাবককে হারালো। ১৯৩৫ সনে তিনি ভারতের আসানশোলে জন্ম গ্রহণ করেন পরবর্তী সময়ে ১৯৪৭ সনে দেশ বিভাগের পর তিনি তাঁর পরিবারের সাথে  বাংলাদেশে চলে আসেন। ২৫ বছর বয়েসে  তিনি ইংল্যান্ডে পড়াশুনা করতে যান ।১৯৭৬ সন থেকে তিনি ম্যানিটোবায় স্থায়ী ভাবে বসবাস করা শুরু  করেন। ডাক্তারি পেশায় নিয়োজিত এই মানুষটি তাঁর পেশায় যেমন সফল ছিলেন ঠিক তেমনি ভাবে তিনি তাঁর বিনম্র ব্যবহারের জন্য ম্যানিটোবার  মানুষের কাছে শ্রদ্ধার পাত্র ছিলেন। তিনি একজন পশু প্রেমিকও ছিলেন। তিনি আল-হিজরা ইসলামিক স্কুল, গ্র্যান্ড মসজিদ এবং উইনিপেগ সেন্ট্রাল মসজিদ নির্মানে অগ্রণী ভূমিকা পালন। 
 
তাঁর মৃত্যুতে ম্যানিটোবা ইসলামিক অ্যাসোসিয়েশন , কানাডিয়ান- বাংলাদেশী অ্যাসোসিয়েশন (সিবিএ) শোক প্রকাশ করেছে। সিবিএ এর প্রেসিডেন্ট নাসরিন মাসুদ তার শোক বার্তায়  মরহুম মজিবুর রহমানের আত্মার মাগফিরাত কামনা করেছেন।- মোহাম্মদ সাকিবুর রহমান খান
 
নতুনবার্তা/কিউএমএইচ

Print
আরো খবর
    সর্বশেষ সংবাদ


    শিরোনাম
    Top