লাইফস্টাইলস্বাস্থ্যহেলথ টিপসহোমপেজ স্লাইড ছবি

কোভিড-১৯ থেকে বাঁচতে ঘরে থাকার বিকল্প নাই

কোভিড-১৯ রোগ থেকে মুক্তি পেতে হলে আমাদের দৈনন্দিন আচরণ ও চলাফেরাতে পরিবর্তন করতে হবে। জরুরী প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের হওয়া উচিত নয়। মনে রাখতে হবে, আমরা যে কেউ যে কোন সময় এই রোগে আক্রান্ত হতে পারি। কারণ সবাই এই রোগের ঝুঁকিতে রয়েছি। তাই প্রয়োজন সচেতনতা, সতর্কতা।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা, সরকার, চিকিৎসক ও সর্বস্তরের সচেতন মানুষই এ ব্যাপারে সবাইকে সচেতন করছে। তাদের নির্দেশনাগুলো আমাদের সবার নিরাপত্তার স্বার্থে মেনে চলা উচিত। শুধু নিজে সতর্ক থাকলেই চলবে না, অন্যকেও সর্তক করতে হবে। আপনার অসচেতনতার কারণে যেমন অন্য কেউ এই ভাইরাসে আক্রান্ত হতে পারেন, তেমনি অন্যের অসচেতনতার কারণে আপনিও আক্রান্ত হতে পারেন। সুতরাং নিজে নিরাপদে থাকুন, অন্যকেও নিরাপদে থাকতে সাহায্য করুন।

একটি কথা এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই এই ভাইরাস সম্পর্কে মনগড়া নানান তথ্য প্রদান করছেন, দিচ্ছেন নানা ধরণের পরামর্শ। কেউবা ছড়াচ্ছেন গুজব। যা অনেকের মধ্যেই বিভ্রান্তি ও আতংকের সৃষ্টি করছে। যা শুধু নিন্দনীয়ই নয়, অপরাধও। মনে রাখবেন-এই সময়ে কোন গুজব নয়, আতংক নয়, প্রয়োজন সচেতনতা এবং সতকর্তা। দোহাই লাগে, ঘরে থাকুন; অতি প্রয়োজন ছাড়া বাইরে বের হবেন না!

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker