বাণিজ্য বার্তাস্বাস্থ্যহেলথ টিপস

প্রাভা হেলথ নিয়ে এলো কোভিড-১৯ সেলফ-অ্যাসেসমেন্ট টুল, চ্যাটবট এবং ওয়েবপেজ

বিশ্বব্যাপী করোনাভাইরাসকে লক্ষ্য করে অনলাইন কোভিড-১৯ সেলফ -অ্যাসেসমেন্ট টুল, ফেসবুক চ্যাটবট এবং একটি স্বতন্ত্র কোভিড-১৯ ওয়েবপেজ চালু করেছে প্রাভা হেল্‌থ ।

বিদ্যমান এই করোনা পরিস্থিতিতে নিজেকে পরিচালনা করতে, নিজস্ব ঝুঁকির বিষয়ে যে বিভ্রান্তি থাকতে পারে সে সম্পর্কে স্পষ্টতা পেতে এবং কোভিড-১৯ বিষয়ে স্থানীয় ও আন্তর্জাতিক বিভিন্ন তথ্য পেতে এই পরিষেবাগুলি রোগীদের সহায়তা করবে।

“চিকিৎসক হিসাবে আমরা লক্ষ্য করেছি যে, কোভিড-১৯ সম্পর্কে মানুষের মাঝে প্রচুর বিভ্রান্তি এবং ভীতি রয়েছে,” বলেন ডাঃ পারোমিতা করিম, প্রাভা হেল্‌থ এর সিনিয়র ফ্যামিলি ডাক্তার। “প্রাভার সেলফ -অ্যাসেসমেন্ট টুল উদ্বেগ কমাতে এবং আমাদের রোগীরা যে সকল বিভ্রান্তির মুখোমুখি হচ্ছে তা স্পষ্ট করার জন্য তৈরি করা হয়েছে। এই টুলটি রোগীদের দেওয়া উত্তরের উপর ভিত্তি করে প্রত্যেককে তথ্য সরবরাহের পাশাপাশি নিজেকে সুস্থ রাখতে এবং নিজের যত্ন নিতে তাদের কি কি করতে হবে সে সম্পর্কে সহজ ব্যাখ্যা দিয়ে থাকবে।“

এই সেলফ-অ্যাসেসমেন্ট টুল ব্যবহার করে গ্রাহকেরা তাদের শারীরিক অসুস্থতার লক্ষণ, স্বাস্থ্যের বর্তমান অবস্থা এবং কোভিড-১৯ এ যে কোনও সম্ভাব্য উপসর্গ সম্পর্কিত কয়েকটি সাধারণ প্রশ্নের উত্তর দিতে পারবেন। এর পরে প্ল্যাটফর্মটি তাৎক্ষনিক নির্দেশনা সরবরাহ করবে, যেমন কীভাবে সামাজিক দূরত্বের সময় নিজেকে রক্ষা করবেন, নিজেকে সেলফ-আইসোলেট করবেন কিনা, কোভিড-১৯-এর সম্ভাব্য বিস্তার রোধে কি কি পদক্ষেপ নিবেন এবং কোভিড-১৯ পরীক্ষা করবেন কিনা।

বর্তমান অনিশ্চয়তাকে কেন্দ্র করে এই টুলের মুল উদ্দেশ্য হল, একজন মানুষ তার স্বাস্থ্য ঝুঁকির উপর ভিত্তি করে কি করবেন, সেই বিষয়ে অবগত করা এবং ইতোমধ্যে অতিরিক্ত চাপে থাকা স্বাস্থ্যসেবা ব্যবস্থার উপর অযৌক্তিক চাপ কমাতে সর্বোচ্চ সহায়তা করা।

প্রাভা হেল্‌থের ফেসবুক চ্যাটবটের মাধ্যমে মানুষ কোভিড-১৯ সম্পর্কিত যে কোনও প্রশ্নের উত্তর পাবে। এটি কোভিড-১৯ এবং এর লক্ষণ সম্পর্কিত সাধারণ ভুল ধারণা পরিষ্কার করতে সহায়তা করা, নিরাপদ থাকার উপায়সূমহ, কোভিড-১৯ কে কেন্দ্র করে প্রাভার বিভিন্ন পরিষেবা, সচরাচর জিজ্ঞাস্য সহ লাইভ চ্যাট-এর মাধ্যমে রোগীদের সরাসরি ডাক্তারের সাথে কথা বলার সুবিধা দেবে।

প্রাভা হেল্‌থ এই মহামারী সম্পর্কে সচেতনতা বাড়াতে, রোগের বিস্তার থেকে কীভাবে নিজেকে রক্ষা করবে এবং সর্বোপরি বাংলাদেশের দ্রুত চলমান পরিস্থিতি সম্পর্কে মানুষকে আপ-টু-ডেট রাখার জন্য একটি স্বতন্ত্র কোভিড-১৯ ওয়েবপেজ চালু করেছে। প্রাভার সকল গ্রাহক ও জনসাধারণ এই সেলফ-অ্যাসেসমেন্ট টুল এবং ফেসবুক চ্যাটবট খুঁজে পেতে পারে প্রাভার অফিসিয়াল ওয়েবসাইটে।

 

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker