সোমবার, ১১ ডিসেম্বর ২০১৭
webmail
Mon, 24 Aug, 2015 01:52:39 PM
নতুন বার্তা ডেস্ক

ইসলামাবাদ: পাকিস্তানের প্রধানমন্ত্রীর পররাষ্ট্র এবং নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা সারতাজ আজিজ বলেছেন, ভারতের নরেন্দ্র মোদির সরকার এমন আচরণ করছে যেনো তারা আঞ্চলিক পরাশক্তি। পাকিস্তান পরমাণু শক্তিধর দেশ এবং কিভাবে নিজেকে রক্ষা করতে হয় তা জানে।
 
এ ছাড়া, তিনি আরো অভিযোগ করেন, পাকিস্তানে সন্ত্রাসবাদ উস্কে দেয়ার কাজে ভারতের গোয়েন্দা সংস্থা ‘র’এর জড়িত থাকার প্রমাণ ইসলামাবাদের কাছে আছে। ভারতের সন্ত্রাসবাদে জড়িত থাকার প্রমাণ পাকিস্তানের কাছে থাকলেও সন্ত্রাসে জড়িত থাকার বিষয় নিয়ে ইসলামাবাদের বিরুদ্ধে নিছক প্রচারণায় নয়াদিল্লি মেতে উঠেছে বলে দাবি করেন তিনি। তিনি  বলেন, সন্ত্রাসে জড়িত থাকার কোনো প্রমাণ ইসলামাবাদকে দেয়ার চেয়ে পাকিস্তানের বিরুদ্ধে প্রচারণাই ভারতের কাছে বেশি গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে।
 

ভারত তার নিজের মতো করে সম্পর্ক স্বাভাবিক করতে চাইছে উল্লেখ করে তিনি আরো বলেন, নয়া দিল্লি বাণিজ্য এবং কানেক্টিভিটি নিয়ে কথা বলতে চায় এবং এর চেয়ে বেশি কিছু চায় না।
 
তিনি বলেন, কাশ্মির যদি ভারতের জন্য কোনো ইস্যুই নাই হবে তবে কেন ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে সাত লাখ ভারতীয় সেনা মোতায়েন রাখা হয়েছে। তিনি বলেন, কাশ্মিরের মানুষরা যেনো নিজেদের ভাগ্য নিয়ন্ত্রণ করতে পারে সে জন্য কাশ্মিরে গণভোট হওয়া উচিত।-আইআরআইবি

নতুন বার্তা/এসএ
 


Print
আরো খবর
    সর্বশেষ সংবাদ


    শিরোনাম
    Top
    close