মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর ২০১৭
webmail
Thu, 17 Aug, 2017 12:25:39 AM
নতুন বার্তা ডেস্ক

ওয়াশিংটন: দুনিয়ার সর্বাধিক ক্ষমতাশালী ব্যক্তি ডোনাল্ড ট্রাম্প৷ খোদ মার্কিন প্রেসিডেন্টের টুইট এত লাইক পায়না, যা পেল প্রাক্তন প্রেসিডেন্ট বারাক ওবামার টুইট৷ ৩০ লক্ষের বেশ মানুষ ওবামার টুইট লাইক করেছেন৷

বিবিসি জানাচ্ছে বারাক ওবামার করা সেই টুইটে আছে একটি ছবি৷ সেই ছবিতে একটি জানালা দিয়ে কয়েকজন শিশুকে দেখছেন প্রাক্তন প্রেসিডেন্ট। শিশুরা একসঙ্গে থাকলেও তাদের গায়ের রঙ আলাদা৷ এই ছবির ক্যাপশনে লেখা নেলসন ম্যান্ডেলার উক্তি, “কোন শিশুই অন্য কারো বর্ণ, ধর্ম কিংবা অতীতকে ঘিরে ঘৃণা নিয়ে জন্মায় না”।

সম্প্রতি ভার্জিনিয়ার শার্লোটসভিলে জাতিগত সংঘর্ষ হয়৷ তারপরে গত ১৩ই অগাস্ট প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট এই টুইট পোস্ট করেন৷ বিভিন্ন মহলের দাবি, মাইক্রোব্লগিং সাইট টুইটারের ইতিহাসে এত লাইক এর আগে আর কোন টুইটই পায়নি।

বিবিসি জানাচ্ছে, এর আগে সর্বোচ্চ লাইক পাওয়া টুইটটি পোস্ট করেছিলেন আরিয়ানা গ্রান্ডে৷ তাঁর বিষয় ছিল ম্যাঞ্চেস্টারের জঙ্গি হামলা।

মোট তিনটি টুইট করেছেন বারাক ওবামা৷ প্রতি টুইটে মূলত নেলসন ম্যান্ডেলার আত্মজীবনী ‘লং ওয়াক টু ফ্রিডম’ এর একটি অনুচ্ছেদের থেকে নেয়া উক্তি আছে৷ দ্বিতীয় টুইটে তিনি লেখেন, “মানুষকে অবশ্য ঘৃণা করতে শিখতে হয়। তাদেরকে ভালবাসতেও শেখানো যায়।” তৃতীয়টি বলা হয়, “মনুষ্য হৃদয়ে ঘৃণার চাইতে ভালবাসাটাই বেশী প্রাকৃতিকভাবে আসে।”

টুইটারে প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামাকে অনুসরণ করেন ৯ কোটি ৩৩ লক্ষ জন৷ আর বর্তামান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ফলোয়ার ৩ কোটি ৬০ লক্ষ৷

নতুন বার্তা/এমআর


Print
আরো খবর
    সর্বশেষ সংবাদ


    শিরোনাম
    Top