শুক্রবার, ২৪ নভেম্বর ২০১৭
webmail
Thu, 07 Sep, 2017 12:13:23 AM
নতুন বার্তা ডেস্ক

মস্কো: শিশুকে আদর করার সময়ে আমরা এতটাই আপ্লুত হয়ে যাই যে, তার সেই আদর সইছে কি না, সে বিষয়ে খোঁজ রাখি না। যুক্তরাজ্যের ২৬ বছর বয়সি মা ক্রিস্টাল হায়েস বিপন্ন হয়েই আবেদন করছেন— আর যাই করুন, বাচ্চাকে চুমু খাবেন না।

একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, ক্রিস্টাল ও তার লিভ ইন পার্টনার জন গ্রেশ্যাম তাঁদের ১৫ দিন বয়সি শিশুকে নিয়ে ভয়ানক বিপদে পড়েছিলেন সম্প্রতি। শিশুটিকে স্পর্শ করলেই সে চিৎকার করে কাঁদছিল। ক্রমশ শিশুটি মারাত্মক অসুস্থ হয়ে পড়ায় তাকে নিয়ে হাসপাতালে দৌড়তে হয় তাদের। সেখানে রীতিমতো যমে-মানুষে টানাটানি চলে শিশুটিকে নিয়ে।

চিকিৎসকরা জানান, শিশুটি মেনিনজাইটিসে আক্রান্ত। অথচ ক্রিস্টাল বা জন কিছুতেই ভেবে পাননি, কোথা থেকে এই মারাত্মক ব্যাধি তাদের সন্তানের শরীরে সংক্রমিত হল। ক্রিস্টালের একটি দু’বচর বয়সি সন্তানও রয়েছে। তিনি অনেক ভাবনা চিন্তা করে বুঝতে পারেন, এই অসুখের মূলে রয়েছে এমন কোনও সংক্রমণ, যা ঠিক জানিত ভাবে আসে না। চিকিৎসকের সঙ্গে কথা বলে তার মনে হয়, শিশুকে চুম্বন করা থেকেই এই সংক্রমণ হয়েছে। তিনি শিশুদের আদর করতে ভালবাসেন। এবং আদর করার সময়ে বিস্তর চুমুও খান তাদের। এ কারণে তাঁর বন্ধু-বান্ধবীরা তাকে ‘আন্টি কিসি’ বলে ডাকেন।

দীর্ঘ টানা-পোড়েনের পরে শিশুটি রোগমুক্ত হয়। ক্রিস্টাল তার স্বভাব বদলেছেন। আর চুমু খেয়ে বাচ্চাদের আদর করতে রাজি নন তিনি। সেই সঙ্গে অন্যদেরও জানাচ্ছেন— যেমন ইচ্ছে আদর করুন তারা, কিন্তু সদ্যোজাত শিশুকে কিছুতেই চুমু খাবেন না। অন্য কারোকে খেতেও দেবেন না।

নতুন বার্তা/এমআর


Print
আরো খবর
    সর্বশেষ সংবাদ


    শিরোনাম
    Top
    close