রোববার, ২২ অক্টোবর ২০১৭
webmail
Thu, 12 Oct, 2017 07:36:15 PM
নতুন বার্তা ডেস্ক

ইসলামাবাদ: ইমরান খানের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করল পাকিস্তানের ৫ সদস্যের নির্বাচন কমিশন। ক্রিকেটার-রাজনীতিক ইমরান কমিশনের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ তুলেছেন। পাল্টা তাঁর বিরুদ্ধে অবমাননার অভিযোগ এনেছে কমিশন।

জিও নিউজ-এর খবর, কমিশনে না আসায় বা ক্ষমা না চাওয়ায় পরোয়ানা জারি করে ৬৪ বছর বয়সি ইমরানকে ২৬ অক্টোবর নির্ধারিত শুনানির দিন হাজির করাতে পুলিশকে নির্দেশ দিয়েছেন মুখ্য নির্বাচন কমিশনার সর্দার রাজা খান।

ইমরানের কৌঁসুলি বাবর আওয়ান কমিশনে আর্জি জানান, অবমাননা মামলায় কমিশনের এক্তিয়ারের বিষয়টির ইসলামাবাদ হাইকোর্টে নিষ্পত্তি না হওয়া পর্যন্ত যাবতীয় আইনি প্রক্রিয়া বন্ধ রাখা হোক।

পাকিস্তানে গ্রেফতারি পরোয়ানা জারির ক্ষমতা আছে নির্বাচন কমিশনের।

ইমরানের দল তেহরিক-ই-ইনসাফ অবশ্য হাইকোর্টে কমিশনের পরোয়ানাকে চ্যালেঞ্জ করবে বলে জানিয়েছে।

১৪ সেপ্টেম্বর পাক নির্বাচন কমিশন তাঁর হাজিরা সুনিশ্চিত করে জামিনযোগ্য পরোয়ানা জারি করে ইমরানের বিরুদ্ধে। তবে তাঁর দল ইসলামাবাদ হাইকোর্টে তার বিরোধিতা করলে ২০ সেপ্টেম্বর পরোয়ানা স্থগিত রাখে আদালত।

গত শুনানিতে ইমরান আইনজীবীর মাধ্যমে পেশ করা জবাবে জানিয়েছিলেন, ‘অবমাননাকর’ মন্তব্য প্রসঙ্গে তাঁর আগের কৌঁসুলি যে ক্ষমা চেয়েছিলেন, তিনি তা বহাল রাখছেন। আদালত অবমাননার বিষয়টি ‘অতীতে মিটে যাওয়া ব্যাপার’ বলেও মন্তব্য করেন তিনি। ইমরানের কৌঁসুলি ২৪ সেপ্টেম্বর জারি করা শো কজ নোটিস প্রত্যাহারের আবেদন করেন কমিশনকে।

কমিশন সম্পর্কে ‘অবমাননাকর মন্তব্যে’র জেরে গত ২৪ জানুয়ারি ইমরানকে নোটিস দিয়েছিল কমিশন।

ইমরানের দলের নেতৃত্বের বিরুদ্ধে বিদেশি অনুদান মামলা দায়ের করা জনৈক আকবর বাবর নামে পিটিশনার কমিশনকে জানিয়েছিলেন, ইমরান তাদের বিরুদ্ধে এই মামলায় পক্ষপাতপূর্ণ আচরণের অভিযোগ করেছেন। এরপর ইমরানের কৌঁসুলি কমিশনের কাছে ক্ষমা চান।

নতুন বার্তা/কেকেআর


Print
আরো খবর
    সর্বশেষ সংবাদ


    শিরোনাম
    Top