বিদেশ

গণবিক্ষোভের ভয়ে বৃটেনসফর বাতিল ট্রাম্পের

নিউ ইয়র্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বৃটেন সফর বাতিল করেছেন। আগামী মাসে রাষ্ট্রীয় সফরের সময় বৃটেনে মার্কিন নতুন দূতাবাস ভবন উদ্বোধনের কথা ছিল। কিন্তু তিনি গণবিক্ষোভের মুখে পড়তে পারেন -এমন আশঙ্কা থেকে তিনি সফর বাতিল করেছেন।

ব্রিটিশ গণমাধ্যম স্কাই নিউজ ও ডেইলি মেইল গতকাল (বৃহস্পতিবার) জানিয়েছে, আগামী মাসের ওই উদ্বোধনী অনুষ্ঠানে ট্রাম্পের বদলে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসন অংশ নেবেন।

ধারণা করা হচ্ছিল- ক্ষমতায় আসার পর ট্রাম্প এই প্রথম ব্রিটেন সফরে যাবেন এবং কথা ছিল এটা হবে পূর্ণ রাষ্ট্রীয় সফর হবে। এ সফরে ব্রিটিশ রাণীর পক্ষ থেকে বাকিংহাম প্রাসাদে ট্রাম্পকে লালগালিচা সংবর্ধনা দেয়ার কথা ছিল। কিন্তু পরবর্তীতে কর্মসূচি থেকে লালগালিচা সংবর্ধনা বাদ দেয়া হয়। শীর্ষ পর্যায়ের একটি সূত্রের বরাত দিয়ে ডেইলি মেইল জানিয়েছে, ব্রিটিশ ব্যবস্থাপনার দুর্বলতার কারণে ট্রাম্প তার সফর বাতিল করেছেন।

গত মাসে ব্রিটিশ লেবার দলের নেতা জেরেমি করবিন ট্রাম্পের সফরের সময় বিশাল বিক্ষোভের ডাক দিয়েছেন। এরপর গণবিক্ষোভের সম্ভাবনা জোরদার হয়েছে। এছাড়া, গত বছর দশ লাখের বেশি ব্রিটিশ নাগরিক ট্রাম্পের সফর বাতিলের দাবিতে একটি পিটিশনে সই করেছিলেন।

নতুন বার্তা/এমআর

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker