বিদেশ

দক্ষিণ কোরিয়ায় হাসপাতালে আগুনে নিহত ৪১

দক্ষিণ কোরিয়ার মিরিয়াং এলাকার একটি হাসপাতালে আগুন লেগে অন্তত ৪১ জনের মৃত্যু হয়েছে। এঘটনায় আহত হয়েছেন অন্তত ৭০ জন। এদের মধ্যে অনেকেই মারাত্মকভাবে দগ্ধ হয়েছেন বলে জানা গেছে। এদের অনেকের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা। ওই হাসপাতালের নাম সেজং হাসপাতাল।

হাসপাতাল সূত্রে জানা গেছে, ওই হাসপাতালের ভেতর ২০০ রোগী অবস্থান করছিল। এদের মধ্যে কেবল ৯৩ জনকে সরিয়ে নেওয়া সম্ভব হয়েছে। বাকিদের উদ্ধারে চেষ্টা চালিয়ে যাচ্ছে ফায়ার সার্ভিসের কর্মীরা। তবে দমকল বাহিনী এখন পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম না হওয়ায়, আটকাপড়াদের ভাগ্যে কি ঘটতে যাচ্ছে, তা নিয়ে শঙ্কায় তাদের স্বজনরা।

জানা যায়, দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউল থেকে প্রায় ২৭০ কিলোমিটার দূরে মিরিয়াং অঞ্চলের ওই হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তবে কি কারণে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে, তা জানা যায়নি। ধারণা করা হচ্ছে, আগুন লাগার সময় ওই ভবন এবং পাশের নার্সিং হোমের ভেতর ২০০ রোগী অবস্থান করছিলেন। তবে, সেখানে কতজন স্টাফ ছিলেন তা জানা যায়নি।

দক্ষিণ কোরিয়ার বার্তা সংস্থা ইয়নহাপকে উদ্ধৃত করে বিবিসি জানায়, সেজং হাসপাতালের জরুরি বিভাগ থেকে আগুনের সূত্রপাত বলে মনে করা হচ্ছে। দক্ষিণ কোরিয়ার দমকল বিভাগের প্রধান চোই মান উ সাংবাদিকদের বলেছেন, এখন পর্যন্ত আগুন লাগার কারণ জানা যায়নি। তাকে উদ্ধৃত করে ফরাসি বার্তা এএফপি জানায়, ‘হাসপাতাল ও নার্সিং হোম দুই জায়গাতেই প্রাণহানি হয়েছে।

উল্লেখ্য, গত বছর দক্ষিণ কোরিয়ার জেচেওন শহরে একটি জিমে আগুন লেগে ২৯ জন নিহত হয়েছিল।

নতুন বার্তা/এমআর

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker