বিদেশ

ওজন কমান, হোয়াইট হাউসের চিকিৎসকের নির্দেশ ট্রাম্পকে

ওয়াশিংটন: স্থূলকায় তকমা পেতে আর মাত্র ১ পাউন্ড ওজন বাড়াতে হবে তাঁকে। তাই এখন থেকে সাবধান না হলে সামনে বিপদ। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে এই হুঁশিয়ারি দিয়েছেন হোয়াইট হাউসের চিকিৎসক রনি জ্যাকসন। রেড মিট খাওয়া ছাড়ারও পরামর্শ দিয়েছেন তিনি। পাশাপাশি বলা হয়েছে নিয়মিত ব্যায়াম করতে।

আগে মার্কিন প্রেসিডেন্টের ম্যাকডোনাল্ডসের বিগ ম্যাক ছাড়া চলত না। ইচ্ছেমত হ্যামবার্গার খেতেন তিনি। কিন্তু চিকিৎসকের পরামর্শের পর ট্রাম্প এখন বেশি করে খাচ্ছেন মাছ, স্যালাড আর স্যুপ। হ্যামবার্গারের বদলে খাচ্ছেন চিজবার্গার। ২ সপ্তাহ আগে শেষ হ্যামবার্গারটি খেয়েছেন তিনি। শোনা যাচ্ছে, নতুন মেনু দিব্যি পছন্দ হয়েছে তাঁর।

রনি জ্যাকসন বলেছেন, ট্রাম্পের ওজন ২৩৯ পাউন্ড, দৈর্ঘ্য ৬ ফুট ৩ ইঞ্চি। আর এক পাউন্ড ওজন বাড়লেই তাঁকে স্থূলকায়দের দলে ফেলা হবে। তাই এই মুহূর্তে কয়েক পাউন্ড ওজন কমানো দরকার। নির্দেশ মেনে ওজন কমাতে মন দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট। সপ্তাহে একদিন অবশ্য শুয়োরের মাংস দিয়ে পছন্দসই ব্রেকফাস্ট করছেন তিনি।

প্রেসিডেন্ট পদের জন্য ভোটপ্রচারের সময় ট্রাম্প রোজ নৈশভোজে খেতেন ২টি বিগ ম্যাক, দুটি মাছের স্যান্ডউইচ ও একটি চকোলেট মিল্কশেক। তাঁর দীর্ঘদিনের ভয়, খাবারে কেউ বিষ মিশিয়ে দিতে পারে, তাই নিরাপদে থাকার জন্য ম্যাকডোনাল্ডস পছন্দ তাঁর- কেউ জানতে পারে না, ঠিক কখন ম্যাকডোনাল্ডসে খাবারের অর্ডার দেবেন তিনি, তাছাড়া এখানকার খাবারদাবারও স্বাস্থ্যকর বলে তাঁর ধারণা।

নতুন বার্তা/এমআর

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker