বিদেশ

ফ্লোরিডায় সেতু ভেঙে নিহত ১০

ওয়াশিংটন: আমেরিকার ফ্লোরিডায় রাস্তা পারাপারের একটি সেতু ভেঙে দশজন নিহত হয়েছে। তবে কোনো কোনো সূত্র বলছে, নিহতের সংখ্যা ছয় থেকে দশ জন। এছাড়া আহত হয়েছে আরও কয়েকজন। কোনো সূত্র থেকেই হতাহতের প্রকৃত সংখ্যা জানানো হচ্ছে না।ফ্লোরিডার সিনেটর বিল নেলসন স্থানীয় টেলিভিশন সিবিএস মিয়ামিকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছেন, দুর্ঘটনায় অন্তত ছয় থেকে দশজন নিহত হয়েছেন। সেতুটি দক্ষিণ ফ্লোরিডার ব্যস্ততম সড়কগুলোর একটিতে ছিল।

দুর্ঘটনার বিষয়ে প্রেসিডেন্ট ট্রাম্প ‘সজাগ’ আছেন বলে হোয়াইট হাউসের একজন মুখপাত্র সারাহ সেন্ডার্স জানিয়েছেন। তিনি বলেন, দুর্ঘটনার বিষয়ে আমরা অবগত আছি। উদ্ধার তৎপরতার ব্যাপারে প্রেসিডেন্ট খোঁজ-খবর নিচ্ছেন।

শেষ খবর পাওয়া পর্যন্ত সেতুটির নিচে এখনো কয়েকটি গাড়ি চাপা পড়ে আছে। জীবিতদের উদ্ধারে উদ্ধারকর্মীরা কাজ করছেন বলে জানা গেছে।

ভেঙে পড়া সেতুটি গত শনিবার স্থাপন করা হয় বলে সেখানকার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ওয়েব সাইটে জানানো হয়েছে। আট লেনের সড়কের ওপর দিয়ে রাস্তা পারাপারে এটি স্থাপন করা হয়েছিল। ১৭৪ ফুট দীর্ঘ সেতুটির ওজন ছিল ৯৫০ টন। ২০১৯ সালের দিকে পথচারী চলাচলে এটি খুলে দেওয়ার কথা ছিল। বিশ্ববিদ্যালয় ছাত্রদের চলাচলের সুবিধার্থে কর্তৃপক্ষ সেতুটি নির্মাণের উদ্যোগ নিয়েছিল।

দুর্ঘটনার কারণ সম্পর্কে এখনো কোনো আনুষ্ঠানিক বিবৃতি দেওয়া হয় নি।

নতুন বার্তা/এমআর

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker