বিদেশ

৯.১ মাত্রার ভূমিকম্পে কেঁপে উঠবে দিল্লি!

দিল্লি: ৯.১ মাত্রার ভূমিকম্পে কেঁপে উঠবে রাজধানী দিল্লি! হোয়াটস অ্যাপে ভাইরাল সেই খবর! এহেন খবর ছড়িয়ে পড়তেই তীব্র আতঙ্ক তৈরি হয় দিল্লিবাসীর মধ্যে। শুধু তাই নয়, কবে এই ভয়ঙ্কর ভূমিকম্প হবে সে বিষয়েও সতর্ক করা হয়েছে ওই হোয়াটসঅ্যাপে। বলা হয়েছে, ৭ থেকে ১৫ এপ্রিলের মধ্যে সেই ভূমিকম্প ঘটবে দিল্লির বুকে।

এমনকি নাসার এক ওয়েবসাইটের কথা উল্লেখ করে সেখানে বলা হয়, সেখান থেকেই এই তথ্য নাকি দেওয়া হয়েছে। যদিও বিশেষজ্ঞরা জানিয়েছেন, এই খবরটি সম্পূর্ণ ভুয়ো, এবং এখনই আতঙ্কিত হওয়ার কোনও প্রয়োজন নেই।

হোয়াটসঅ্যাপে ভাইরাল হওয়া বক্তব্যে কি লেখা রয়েছে দেখে নিন-

“The Centre of This Biggest rector’s scale earthquake would be Gurugram. This is the 2nd time in World’s History that huge loss of life and property has declared by NASA. This is biggest Earthquake may occure in Delhi NCR,” it further adds.

ভাইরাল হয়ে যাওয়া ওই সাবধানী বার্তায় বলা হয়েছে, ভয়ঙ্কর এই ভূমিকম্পের কেন্দ্রস্থল হবে গুরুগ্রাম। দাবি করা হয়েছে, নাসার দাবি, বিশ্বের ইতিহাসে এমন ভয়াবহ ভূমিকম্প এই নিয়ে দ্বিতীয়বার ঘটতে চলেছে। তারপরই বলা হয়, দিল্লি এবং এনসিআর-এ থাকা আপনার সমস্ত আত্মীয়-বন্ধুদের সতর্ক করুন, সরে যেতে বলুন নিরাপদস্থলে। এই ভূমিকম্পটি অনুভূত হবে দিল্লি, হরিয়ানা, পঞ্জাব, জম্মু এবং কাশ্মীর, তামিলনাড়ু, রাজস্থান এবং বিহারে। পাকিস্তানেও অনুভূত হবে এই কম্পন। সেখানে রিখটার স্কেলে ভূমিকম্পের মাত্রা থাকবে ৪ থেকে ৪.২।

এহেন ভাইরাল হয়ে যাওয়া এই বার্তা নিয়ে ইতিমধ্যে নড়েচড়ে বসেছে স্থানীয় প্রশাসন। ইতিমধ্যে যেখান থেকে এই বার্তা ছড়াচ্ছে সমস্ত লিঙ্ক ব্লক করা হয়েছে। পাশাপাশি প্রশাসনের তরফে পালটা দিল্লিবাসীকে আতঙ্কিত না হওয়ার জন্যে বলা হচ্ছে। এমনকি, কোনও প্রলোভনে যাতে কেউ না পা দেয় সেজন্যেও সতর্ক করা হয়েছে।-সংবাদমাধ্যম

নতুন বার্তা/কেকে

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker