মঙ্গলবার, ১৯ জুন ২০১৮
Thu, 07 Jun, 2018 10:35:35 AM
নতুন বার্তা ডেস্ক
ভারতের সাবেক প্রেসিডেন্ট প্রণব মুখোপাধ্যায় নাগপুরে পৌঁছেছেন। মহারাষ্ট্রের নাগপুরে দক্ষিণপন্থী হিন্দু জাতীয়তাবাদী, আধাসামরিক ও বেসরকারি স্বেচ্ছা-সেবক সংগঠন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) একটি অনুষ্ঠানের অতিথি হয়ে বক্তৃতা দেবেন তিনি। তার এই সিদ্ধান্ত নিয়ে দেশজুড়ে সমালোচনা চলছে। এতদিন ধরে এই সিদ্ধান্ত নিয়ে নীরব ছিলেন তার মেয়ে ও কংগ্রেস নেত্রী শর্মিষ্ঠা মুখোপাধ্যায়। তবে অবশেষে বাবার সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়েছেন তিনি।  এ খবর দিয়েছে এনডিটিভি ও আনন্দবাজার পত্রিকা।
 
খবরে বলা হয়, প্রণব নাগপুরে পৌঁছানোর আগেই খবরে প্রকাশ হয় যে, তার ইচ্ছা শর্মিষ্ঠা কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিয়ে মালদহ থেকে লোকসভায় লড়ুন। তবে শেষ সিদ্ধান্ত নেবেন শর্মিষ্ঠাই। কিন্তু এমন খবরের তীব্র প্রতিবাদ জানান শর্মিষ্ঠা।
 
নিজের অবস্থান স্পষ্ট করে শর্মিষ্ঠা বলেন, বিজেপিতে যোগ দেওয়ার খবর হঠাৎই টর্পেডোর মতো আছড়ে পড়ল। কংগ্রেস ছাড়লে রাজনীতিও ছাড়ব।
 
বৃহস্পতিবার প্রণব মুখোপাধ্যায়ের আরএসএসের অনুষ্ঠানে বক্তৃতা দেয়ার সিদ্ধান্তের সমালোচনা করেছেন বহু কংগ্রেস নেতা। কিন্তু এখন পর্যন্ত সবচেয়ে বিস্ফোরক মন্তব্যটি করেছেন তার নিজের মেয়েই।
 
বাবার সিদ্ধান্তের বিরুদ্ধে টুইটারে লিখেন, নাগপুরে গিয়ে বিজেপি-আরএসএসকে মিথ্যা খবর, গুজব ছড়ানোর পুরো ছাড় দিলেন আপনি। আর এটি সূচনা মাত্র।
 
শর্মিষ্ঠা আরো লিখেন, আরএসএস’ও বিশ্বাস করে না, বক্তৃতায় আপনি তাদের মতকে সমর্থন করবেন। কিন্তু মানুষ বক্তৃতা ভুলে যাবে। থাকবে ছবি। ভুয়া বিবৃতি দিয়ে সেগুলি প্রচার হবে। আপনি নিশ্চয়ই বুঝেছেন, বিজেপির ‘ডার্টি ট্রিকস’ বিভাগ কাজ করে।
 
নতুন বার্তা/এফকে
 
 

 


Print
আরো খবর
    সর্বশেষ সংবাদ


    শিরোনাম
    Top