বুধবার, ১৮ অক্টোবর ২০১৭
webmail
Wed, 19 Apr, 2017 01:32:09 PM
রংপুর ব্যুরো
নতুন বার্তা ডটকম

রংপুর: রংপুর মহানগরীর খামারপাড়া এলাকায় শিশু রাকিবকে পিটিয়ে হত্যার অভিযোগ প্রমাণিত হওয়ায় নাজমুল ইসলাম নামের এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছে আদালত। এ মামলায় আরেকজনকে খালাস দেয়া হয়েছে।

বুধবার দুপুরে রংপুরের বিশেষ জজ আদালতের বিচারক নরেশ চন্দ্র সরকার এই আদেশ দেন।  

রংপুর স্পেশাল জজ আদালতের পাবলিক প্রসিকিউটর রথিশ চন্দ্র ভৌমিক জানান, ২০০৮ সালের ১৭ জুলাই রংপুর মহানগরীর খামারপাড়ায় এ্যাডভোকেট আবু তালেব পুকুরে একই এলাকার আয়নাল মিয়ার পুত্র রাকিব(৮) ৩ বন্ধু মিলে গোসল করতে যায়। তারা পুকুরে নেমে গোসল করার সময় দারোয়ান শহিদুল তাদের গালাগাল দিয়ে চলে যেতে বলে।

এ সময় শিশু রাকিবসহ তার বন্ধুরা পুকুর থেকে উঠে চলে যাবার সময়  একই এলাকার নাজমুল তাদের ধাওয়া দিয়ে রাকিবকে ধরে ফেলে। এরপর নাজমুল রাকিবকে গাছের ডাল ভেঙ্গে বেদম মারতে থাকে। এক পর্যায়ে তাকে মাটিতে আছড়ে ছুড়ে ফেললে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

এ ঘটনায় নিহত রাকিবের পিতা আয়নাল বাদী হয়ে কোতয়ালী থানায় হত্যা মামলা দায়ের করে।

পুলিশ তদন্ত শেষে শহিদুল ও নাজমুলের বিরুদ্ধে চার্জশিট দেয়।

পরবর্তীতে ১৩ জন সাক্ষীর সাক্ষ্য ও জেলা গ্রহণ শেষে বুধবার রংপুর বিশেষ জজ আদালতের বিচারক নরেশ চন্দ্র সরকার নাজমুলকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদণ্ড এবং ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দেন। অপর আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে খালাস দেয়া হয়। তিনি পলাতক আছেন।

আসামি পক্ষের আইনজীবী আবুল হোসেন জানান, এ বিষয়ে আমরা উচ্চ আদালতে আপিল করব।

নতুন বার্তা/ওএফএস


 


Print
আরো খবর
    সর্বশেষ সংবাদ


    শিরোনাম
    Top