বুধবার, ১৭ জানুয়ারি ২০১৮
webmail
Tue, 19 Dec, 2017 05:48:30 PM
নিজস্ব প্রতিবেদক
নতুন বার্তা ডটকম

ঢাকা: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াসহ অন্য অভিযুক্তদের সর্বোচ্চ সাজা দাবি করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আদালত আগামীকাল খালেদা জিয়ার পক্ষে যুক্তিতর্ক শুনানির জন্য দিন রয়েছে।

মঙ্গলবার বেলা ১১টার দিকে আদালতে হাজির হন খালেদা জিয়া। এরপর দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল আড়াই ঘণ্টা ধরে যুক্তিতর্ক উপস্থাপন করেন। মোশাররফ হোসেন কাজল সাক্ষীদের সাক্ষ্য ও জবানবন্দি, সাক্ষীদের জেরা ও মামলা–সংশ্লিষ্ট অভিযোগের সপক্ষে আদালতে বক্তব্য তুলে ধরেন।

দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল আদালতকে বলেন, খালেদা জিয়া আত্মপক্ষ সমর্থন করে যে বক্তব্য দিয়েছিলেন, তা বিভ্রান্তিকর। খালেদা জিয়ার বিরুদ্ধে আনা অভিযোগ সাক্ষ্য–প্রমাণ দিয়ে দুদক প্রমাণ করতে সক্ষম হয়েছে।

২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাতের অভিযোগে করা জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় আসামি হলেন- খালেদা জিয়া, তার বড় ছেলে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ছয়জন। তারেক রহমানের বিরুদ্ধে এরইমধ্যে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে আদালত। ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগে করা জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় আসামি হলেন খালেদা জিয়াসহ চারজন।

নতুন বার্তা/এমআর


Print
আরো খবর
    সর্বশেষ সংবাদ


    শিরোনাম
    Top
    close