আইন-আদালত

আইনমন্ত্রীর বক্তব্যকে ‘শিষ্টাচার বহির্ভূত’ বললেন খালেদার আইনজীবীরা

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মামলা নিয়ে একটি মহল বিভ্রান্তি সৃষ্টি করছে। তারা আইনজীবীদের সম্পর্কে মানুষের মনে তিক্ততা সৃষ্টি করার চেষ্টা করছে এমন অভিযোগ করেছেন খালেদার আইনজীবীরা। বলেছেন, খালেদা জিয়ার আইনজীবীদের নিয়ে করা আইনমন্ত্রীর বক্তব্য শিষ্টাচার বহির্ভূত।

বুধবার সকালে সুপ্রিম কোর্টে এক সংবাদ সম্মেলনে আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন বলেন, আজকের মধ্যে খালেদার মামলার নথি হাইকোর্টে আসার কথা। যদি না আসে তাহলে বুঝবো সরকারই এই বিলম্ব ঘটাচ্ছে।

বিচার সম্পর্কে মানুষের মনে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, সরকার রায়ের কপি দিতে দেরি করিয়ে এখন সেটা আইনজীবীদের ব্যর্থতা বলে বিষেদাগার সৃষ্টির চেষ্টা করছে। আইনজীবীদের বিভাজিত করার চেষ্টা হচ্ছে।

সিনিয়র আইনজীবীদের সম্মিলিত আলোচনার মাধ্যমে বেগম খালেদা জিয়ার মামলাটি পরিচালিত হচ্ছে। এখানে ভুল বা বিভ্রান্তির সুযোগ নেই উল্লেখ করে তিনি বলেন, জামিন শুনানিতে আদালতে অ্যাটর্নি জেনারেলের বক্তব্য ছিল রাজনৈতিক।

গতকাল আইনজীবীদের নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের ড. কামাল হোসেনের সাথে সাক্ষাৎ প্রসঙ্গে জয়নুল আবেদিন বলেন, শুধু মাত্র খালেদা জিয়ার মামলার ব্যাপারে আইনি পরামর্শ করার জন্য মির্জা ফখরুল ড. কামাল হোসেনের কাছে গিয়েছেন। সেখানে তিনি মামলা নিতে তিনি অস্বীকৃতি জানিয়েছেন এসব বলে গণমাধ্যমে মিথ্যা তথ্য ছড়ানো হচ্ছে।

সংবাদ সম্মেলনে ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, খালেদা জিয়ার মামলা নিয়ে আইনমন্ত্রীর বক্তব্য শিষ্টাচার বহির্ভূত এবং এতে প্রমাণ হয় সরকার এই মামলায় জড়িত।

নতুন বার্তা/এমআর

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker