শুক্রবার, ২২ জুন ২০১৮
Thu, 08 Mar, 2018 03:28:13 PM
সিলেট প্রতিনিধি
নতুন বার্তা ডটকম

সিলেট: অধ্যাপক ড. জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুলের ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
 
বৃহস্পতিবার দুপুরে সিলেট মহানগর মেট্রোপলিটন ম্যাজিস্টেট আদালত এই আদালত এই আদেশ দেন। এ সময় ফয়জুলকে সিলেট মহানগর হাকিম হরিদাশ কুমারের আদালতে হাজির করে ১০দিনের রিমান্ড চায় পুলিশ। শুনানি শেষে আদালত তা মন্জুর করেন।

গত ৩রা মার্চ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স বিভাগের অনুষ্ঠান চলাকালে ছুরি নিয়ে অধ্যাপক জাফর ইকবালের ওপর হামলা চালায় মাদ্রাসা ছাত্র ফয়জুল। ঘটনার পরপরই তাকে ধরে পিটুনি দিয়ে আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে সোপর্দ করেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা।

অধ্যাপক জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় ফয়জুলসহ অজ্ঞাতপরিচয় কয়েকজনকে আসামি করে গত ৪ঠা মার্চ সিলেটের জালালাবাদ থানায় মামলা করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে ফয়জুলকে বৃহস্পতিবার দুপুরে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চাওয়া হলে শুনানি শেষে বিচারক তা মঞ্জুর করেন।

এদিকে, অধ্যাপত জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদে গণজমায়েতের ডাক দিয়েছে ১৪ দল। আগামী ২০শে মার্চ কেন্দ্রীয় শহীদ মিনারে বেলা ৩টায় এ গণজমায়েত অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন, ১৪ দলের সমন্বয়ক ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

নতুন বার্তা/এমআর


Print
আরো খবর
    সর্বশেষ সংবাদ


    শিরোনাম
    Top