মঙ্গলবার, ১৯ জুন ২০১৮
Mon, 12 Mar, 2018 04:01:56 PM
নিজস্ব প্রতিবেদক
নতুন বার্তা ডটকম

ঢাকা: আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, খালেদা জিয়ার জামিন আবেদন আপিল বিভাগে মঞ্জুর হওয়ার মাধ্যমে এটা প্রমাণিত হলো যে, বিচার বিভাগ স্বাধীন।

সোমবার দুপুরে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন মঞ্জুর করে হাইকোর্টের দেয়া আদেশের তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় মন্ত্রী এ কথা বলেন।

তিনি আরও জানান, হাইকোর্টের আদেশের কপি হাতে পাওয়ার পরই মুক্তি পাবেন খালেদা জিয়া।

মন্ত্রী বলেন, ‘এই আদেশের পর দুর্নীতি দমন কমিশন কী করবে সেটা তাদের বিষয়। তবে আমি এটুকু বলতে পারি, বিচার বিভাগ স্বধীন এটা প্রমাণিত হল। সরকার এ মামলায় হস্তক্ষেপ করছে বলে বিএনপি নেতারা যেসব অভিযোগ তাও ভিত্তিহীন বলে প্রমাণিত হলো।’

এর আগে দুপুরে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন মঞ্জুর করেন আদালত।  বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন।

আদেশে আদালত বলেন, আগামী চার মাসের জন্য খালেদা জিয়ার অন্তবর্তী জামিন মঞ্জুর করা হয়েছে।

এদিকে আদেশের পর খালেদা জিয়ার আইনজীবী জয়নুল আবেদীন বলেছেন, সরকার অন্য মামলায় খালেদা জিয়াকে গ্রেফতার না দেখালে তার মুক্তি পেতে কোনো বাধা নেই।

এর আগে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম জামিনাদেশ দুই মাসের জন্য স্থগিত রাখার আবেদন জানালে আদালত তাতে সাড়া দেননি। আদেশের পর অ্যাটর্নি জেনারেল জানিয়েছেন, শিগগিরই আদেশের বিরুদ্ধে আপিল করা হবে।

গত ৮ ফেব্রুয়ারি এই মামলায় ঢাকার বিশেষ জজ আদালত-৫-এর বিচারক ড. আক্তারুজ্জামান খালেদা জিয়াকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দেন। রায়ের দিন থেকে নাজিমুদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে বন্দি আছেন বিএনপি চেয়ারপারসন।

নতুন বার্তা/এমআর


Print
আরো খবর
    সর্বশেষ সংবাদ


    শিরোনাম
    Top