বৃহস্পতিবার, ২৪ মে ২০১৮
Fri, 15 Dec, 2017 10:56:33 PM
নিজস্ব প্রতিবেদক
নতুন বার্তা ডটকম

ঢাকা : ঢাকা সাব-এডিটরস কাউন্সিল (ডিএসইসি) নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। জাতীয় প্রেস ক্লাবে ডিএসইসির নির্বাচন কমিশনের বৈঠকে বৃহস্পতিবার এ তফসিল ঘোষণা করা হয়। ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ৩১ ডিসেম্বর ডিএসইসির বার্ষিক সাধারণ সভা (এজিএম) ও নির্বাচন অনুষ্ঠিত হবে।

তফসিল অনুসারে, আগামী ২০ ডিসেম্বর মনোনয়নপত্র বিতরণ, ২১ ডিসেম্বর মনোনয়নপত্র জমা ও খসড়া প্রকাশ, ২২ ডিসেম্বর বিকেল ৫টা পর্যন্ত প্রার্থিতা প্রত্যাহার এবং ২৩ ডিসেম্বর চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে।

বৈঠকে সভাপতিত্ব করেন নির্বাচন কমিশনের চেয়ারম্যান, বিএফইউজে সভাপতি মনজুরুল আহসান বুলবুল। বৈঠকে উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনের সদস্য এটিএন নিউজের সিনিয়র নিউজ এডিটর মোহসিন আল আব্বাস, ডিএসইসির সাবেক সভাপতি মীর মোস্তাফিজ আহমেদ ও কায়কোবাদ মিলন এবং বিএফইউজের সাবেক সহ-সভাপতি ড. উৎপল কুমার সরকার। এছাড়া বৈঠকে নির্বাচন কমিশনকে সহায়তা করেন ডিএসইসির সভাপতি কে এম শহীদুল হক, সহ-সভাপতি সাহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক এ কে এম ওবায়দুর রহমান, কোষাধ্যক্ষ জাওহার ইকবাল খান, ডিএসইসির সাবেক সভাপতি আশরাফুল ইসলাম, ডিএসইসির সদস্য হেমায়েত হোসেন ও এনামুল হক।

সকল সদস্যের অংশগ্রহণে ঐক্যবদ্ধ ও অংশগ্রহণমূলক নির্বাচনের লক্ষে সকলের সর্বসম্মতিক্রমে ২০১৪ ও ২০১৬ সালের ভোটার তালিকা অনুযায়ী হালনাগাদ ভোটার তালিকা প্রকাশ এবং এজিএমের আগের দিন সদস্যদের কাছ থেকে বার্ষিক চাঁদা সংগ্রহের সিদ্ধান্ত গৃহীত হয় বৈঠকে।

প্রসঙ্গত, গত ১১ এপ্রিল জাতীয় প্রেস ক্লাবে অনুষ্ঠিত নির্বাচনের মাধ্যমে বর্তমান কমিটি দায়িত্ব গ্রহণ করে। সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী, ডিএসইসির কার্যনির্বাহী কমিটির মেয়াদ এক বছর এবং প্রতি বছরের ডিসেম্বর মাসে নির্বাচন আয়োজনের বাধ্যবাধকতা রয়েছে। এ কারণে গঠনতন্ত্রের প্রতি পূর্ণ শ্রদ্ধা রেখে মেয়াদ পূর্তির আগেই নির্বাচন আয়োজন করছে বর্তমান কমিটি।

নতুন বার্তা/এমআর


Print
আরো খবর
    সর্বশেষ সংবাদ


    শিরোনাম
    Top