চট্টগ্রামে আন্তর্জাতিক বাণিজ্য মেলা শুরু | money-and-business | natunbarta.com | Top Online Newspaper in Bangladesh
বুধবার, ২৬ এপ্রিল ২০১৭
webmail
Sun, 19 Mar, 2017 12:09:13 AM
ফাইল ছবি
নতুন বার্তা ডেস্ক

চট্টগ্রাম: চট্টগ্রামে মাসব্যাপী আন্তর্জাতিক বাণিজ্য মেলা শুরু।২৫তম চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। বিশেষ অতিথি থাকবেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছিরউদ্দিন এবং এফবিসিসিআই-এর ভারপ্রাপ্ত সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন।

চট্টগ্রাম চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রিজ (সিসিসিআই)-এর সভাপতি মাহবুবুল আলম শনিবার দুপুরে বিশ্ব বাণিজ্য কেন্দ্রের বঙ্গবন্ধু সম্মেলন মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

মাহবুবুল আলম জানান, রেলওয়ে পলো গ্রাউন্ডে অনুষ্ঠিতব্য দেশের দ্বিতীয় বৃহত্তম বাণিজ্য মেলা- চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলায় এবার চার লাখ বর্গফুট জায়গায় ৪৫০টিরও বেশি স্টল থাকবে। এর মধ্যে- ১৬টি প্রিমিয়ার গোল্ড প্যাভিলিয়ন, চারটি মিনি-মেগা প্যাভিলিয়ন, পাঁচটি প্রিমিয়ার প্যাভিলিয়ন, ১০টি স্ট্যান্ডার্ড প্যাভিলিয়ন, ১৭২টি প্রিমিয়ার মেগা বুথ এবং ২২টি মেগা বুথ স্থাপন করা হয়েছে।

তিনি জানান, দেশের শীর্ষস্থানীয় শিল্প প্রতিষ্ঠানগুলোসহ ভারত, ইরান, থাইল্যান্ড, মরিশাস এবারের মেলায় অংশগ্রহণ করবে। এর মধ্যে বন্ধু রাষ্ট্র থাইল্যান্ড এবার ১৩তম বারের মতো চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলায় অংশ নেবে।

সিসিসিআই কর্মকর্তারা জানান, কড়া নিরাপত্তার পাশাপাশি এই বাণিজ্য মেলায় অংশগ্রহণকারী ও দর্শণার্থীদের সুবিধার জন্য ‘ওয়ান-স্টপ’ ব্যাংকিং সার্ভিস, ফার্স্ট সার্ভিস সেন্টার এবং ইমার্জেন্সি মেডিক্যাল সেন্টার থাকবে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত বাণিজ্য মেলা দর্শণার্থীদের জন্য উন্মুক্ত থাকবে।

নতুন বার্তা/এমআর


Print
আরো খবর
সর্বশেষ সংবাদ


শিরোনাম
Top