শুক্রবার, ২৪ নভেম্বর ২০১৭
webmail
Tue, 17 Oct, 2017 05:43:52 PM
নিজস্ব প্রতিবেদক
নতুন বার্তা ডটকম
ঢাকা: ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড আজ ঢাকার ওয়েস্টিন হোটলে সর্বাধুনিক ডিজিটাল পেমেন্ট সার্ভিস ‘ইউপে’-র উদ্বোধন করে। ইউপে’র মাধ্যমে মোবাইল ফোন ব্যবহার করে যেকোন সময় যেকোন স্থান হতে ক্যাশবিহীন ডিজিটাল পেমেন্ট সম্ভবপর হবে। 
 
ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও জনাব এ ই আব্দুল মুহাইমেন ইউপে এর উদ্বোধন ঘোষনা করেন।
 
বাংলাদেশে এই প্রথম সর্বোচ্চ আর্থিক নিরাপত্তা নিশ্চিতকল্পে সর্বাধুনিক ও নির্ভরযোগ্য ব্লকচেইন ও কিউ আর কোড এর মাধ্যমে ইউপে থেকে লেনদেন করা যাবে। ব্লকচেইন নিশ্চিত করে স্বচ্ছ ও নির্ভরযোগ্য লেনদেন প্রক্রিয়া; কিউ আর কোডের মাধ্যমে সম্পন্ন হবে দ্রুত ও সহজ পেমেন্ট। 
 
ইউপে এর মাধ্যমে পেমেণ্টের ক্ষেত্রে ক্যাশ অর্থ বহন করতে হবে না। স্মার্ট মোবাইল ফোনকে ডিজিটাল ওয়ালেট হিসাবে ব্যবহার করে অথবা ইন্টারনেট সংযুক্ত ব্যক্তিগত কমপিউটার ব্যবহার করে ইউপে গ্রাহকবৃন্দ তাদের ইউসিবি অ্যাকাউন্ট থেকে সকল প্রকার ব্যাংকিং লেনদেন সম্পন্ন করতে পারবেন। ইউপে এর মাধ্যমে সকল প্রকার ভোক্তা, কর্পোরেট ও সরকারী পেমেন্ট প্রদান করা যাবে যেমন কেনাকাটা, বিল পেমেন্ট, ফান্ড ট্রান্সফার, ঋণ পরিশোধ, রেমিটেন্স, বীমা প্রিমিয়াম, বেতন পরিশোধ, ই-কমার্স প্রভৃতি। এছাড়া, ইউপে এর মাধ্যমে উপহার হিসাবে ডিজিটাল চেক প্রদান, ভাউচার ও রিওয়ার্ড পয়েন্ট নগদায়ন, হিসাব অনুসন্ধান, মিনি স্টেটমেন্ট প্রভৃতি সম্পাদন করা যাবে। 
 
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে ইউসিবির উর্দ্ধতনবৃন্দ উপস্থিত ছিলেন।
 
উল্লেখ্য, ১৯৮৩ সনে প্রতিষ্ঠিত ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড দেশের অন্যতম শীর্ষস্থানীয় বেসরকারি বানিজ্যিক ব্যাংক। 
 
নতুনবার্তা/কিউএমএইচ
 

Print
আরো খবর
    সর্বশেষ সংবাদ


    শিরোনাম
    Top
    close