শুক্রবার, ১৯ জানুয়ারি ২০১৮
webmail
Wed, 10 Jan, 2018 04:42:07 PM
নিজস্ব প্রতিবেদক
নতুন বার্তা ডটকম
ঢাকা: আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড, ‘রিফাইন্যান্সিং স্কিম ফর স্মল এন্ড মিডিয়াম এন্টারপ্রাইজ ডেভেলপমেন্ট প্রজেক্ট’-এর অধীনে বাংলাদেশ ব্যাংকের সাথে একটি চুক্তি স্বাক্ষর করেছে। আজ বাংলাদেশ ব্যাংক-এর জাহাঙ্গীর আলম কনফারেন্স সেন্টারে এই চুক্তি স্বাক্ষর করা হয়। এই চুক্তির মাধ্যমে ঢাকা এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশনের আওতাধীন ব্যতীত দেশের সকল ক্ষুদ্র ও মাঝারি শিল্পোদ্যোক্তা স্কিম সুবিধাটি ভোগ করতে পারবেন।  
 
বাংলাদেশ ব্যাংক, ফাইন্যান্সিয়্যাল ইনক্ল্যুশন ডিপার্টমেন্ট-এর অধীনে ক্ষুদ্র ও মাঝারি শিল্প প্রতিষ্ঠানের জন্য ২৪০ মিলিয়ন মার্কিন ডলারের রিফাইন্যান্সিং স্কিম সুবিধা দিবে, যার ফলে ক্ষুদ্র ও মাঝারি শিল্পোদ্যোক্তারা সুবিধাজনক উপায়ে আনুষ্ঠানিক আর্থিক সেবা নিতে পারবেন এবং গ্রাম ও মফস্বল শহরে ব্যবসাক্ষেত্রে উৎপাদন ও সেবার মান বৃদ্ধি করতে পারবেন। শুধুমা ১২টি ব্যাংক এবং ৭টি নন-ব্যাংকিং ফাইন্যান্সিয়্যাল ইনস্টিটিউশন এই স্কিমের অধীনে রিফাইন্যান্সিং সুবিধা গ্রহণ করতে পারবে।
 
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ ব্যাংক-এর ডেপুটি গভর্নর সিতাংশু কুমার সুর চৌধুরী। এছাড়াও উপস্থিত ছিলেন, এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক বাংলাদেশ-এর কান্ট্রি ডিরেক্টর কাই লি, আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড-এর ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মমিনুল ইসলাম, জিএম ও হেড অব বিজনেস ফাইন্যান্স রিজোয়ান ডি শামস, হেড অব ব্র্যান্ড এন্ড কর্পোরেট কমিউনিকেশন মাহজাবীন ফেরদৌস।
 
নতুনবার্তা/কিউিএমএইচ
 

Print
আরো খবর
    সর্বশেষ সংবাদ


    শিরোনাম
    Top
    close