ব্যবসা ও বাণিজ্য

বাড়ল স্বর্ণের দাম

ঢাকা: বাড়ল স্বর্ণের দাম। এবার ভরিতে সর্বোচ্চ ১ হাজার ৫১৬ টাকা পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

বৃহস্পতিবার বাজুসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বর্ণের দর বৃদ্ধির কথা জানানো হয়।

নতুন দর অনুযায়ী, প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) ২২ ক্যারেট স্বর্ণ ৫২ হাজার ২৫৪ টাকা, ২১ ক্যারেট স্বর্ণ ৪৯ হাজার ৯২২ টাকা ও ১৮ ক্যারেট স্বর্ণ ৪৪ হাজার ৬৭৩ টাকায় বিক্রি হবে। আর সনাতন পদ্ধতির স্বর্ণ প্রতি ভরি বিক্রি হবে ২৭ হাজার ৪১০ টাকায়।

শুক্রবার থেকে নতুন এ দর কার্যকর হবে বলে বাজুস সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

এর আগে সর্বশেষ গত ১০ জানুয়ারি স্বর্ণের দাম ভরিপ্রতি ১ হাজার ৪০০ টাকা পর্যন্ত বাড়ায় বাজুস। এতে করে দেশের বাজারে স্বর্ণের দাম ভরিপ্রতি ৫০ হাজার টাকা ছাড়িয়ে যায়।

দেশে বৃহস্পতিবার পর্যন্ত প্রতি ভরি ২২ ক্যারেট স্বর্ণ ৫০ হাজার ৭৩৮ টাকা, ২১ ক্যারেট স্বর্ণ ৪৮ হাজার ৪০৬ টাকা এবং ১৮ ক্যারেট স্বর্ণ ৪৩ হাজার ১৫৭ টাকায় বিক্রি হচ্ছে। আর সনাতন পদ্ধতির স্বর্ণ ভরিপ্রতি বিক্রি হচ্ছে ২৬ হাজার ৫৩৬ টাকায়।

স্বর্ণের দর পুনর্নির্ধারণ করায় ২২, ২১ ও ১৮ ক্যারেটে ভরিতে ১ হাজার ৫১৬ টাকা করে এবং সনাতন পদ্ধতির ভরিতে ৮৭৪ টাকা দাম বাড়বে।

এদিকে স্বর্ণের দর বাড়লেও অপরিবর্তিত থাকছে রূপার দর। ফলে প্রতি ভরি রূপা যথারীতি ১ হাজার ৫০ টাকায় বিক্রি হবে।

নতুন বার্তা/কেকে

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker