ব্যবসা ও বাণিজ্য

রাজধানীর সবজির বাজার স্থিতিশীল

ঢাকা: রাজধানীর কাঁচাবাজারে সবজির দাম গত সপ্তাহের মতই স্থিতিশীল রয়েছে। তবে সরবরাহ বাড়ায় কমেছে টমেটোর দাম। পাকা টমেটো বিক্রি হচ্ছে ১৫ থেকে ২০ টাকা কেজি দরে।

এদিকে পেঁয়াজ ও কাঁচামরিচের পাশাপাশি বেগুন, শিম, গাজর, ফুলকপি, পাতাকপি, ওলকপি (শালগম), লাল শাক, পালন শাক, লাউ শাকসহ অন্যান্য সবজি গত সপ্তাহের দামেই বিক্রি হচ্ছে। দাম অপরিবর্তীত রয়েছে ডিম, বয়লার মুরগি, গরু ও খাসির মাংসে।

শুক্রবার রাজধানীর কারওয়ানবাজার, শান্তিনগর, রামপুরা, মালিবাগ হাজীপাড়া এবং খিলগাঁও অঞ্চলের বিভিন্ন বাজার ঘুরে ব্যবসায়ী ও ক্রেতাদের সঙ্গে কথা বলে এমন তথ্য পাওয়া গেছে।

ব্যবসায়ীরা জানান, বাজারে লাউ ও টমেটোর সরবরাহ বেড়েছে। যে কারণে আগের সপ্তাহের তুলনায় দাম কিছুটা কম। সপ্তাহের ব্যবধানে দাম সব থেকে বেশি কমেছে লাউ’র। গত সপ্তাহের তুলনায় প্রায় অর্ধেক দামে এখন লাউ বিক্রি হচ্ছে।

এদিকে বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, প্রতি পিস ফুলকপি আগের সপ্তাহের মতো ২০ থেকে ৩০ টাকায় বিক্রি হচ্ছে। একই দামে পাওয়া যাচ্ছে পাতাকপি। গত সপ্তাহের মতোই ২০ থেকে ২৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে শালগম। এছাড়া বেগুন ৩০ থেকে ৪০ টাকা, মুলা ১৫ থেকে ২০ টাকা, শিম ৫০ থেকে ৬০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

কাঁচমরিচ বিক্রি হচ্ছে ৭০ থেকে ৮০ টাকা কেজি দরে। আগের সপ্তাহের দামেই বিক্রি হচ্ছে পেঁয়াজ। খুচরা বাজারে দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৫০ থেকে ৫৫ টাকায়। একই দামে বিক্রি হচ্ছে আমদানি করা পেঁয়াজ। আর পাইকারি বাজারে পেঁয়াজ ৪০ থেকে ৪৫ টাকা কেজিতে পাওয়া যাচ্ছে।

কারওয়ানবাজারের পাইকারি পেঁয়াজ ব্যবসায়ী মো. রুবেল মিয়া বলেন, আজ (শুক্রবার) প্রতিকেজি পেঁয়াজ বিক্রি করেছি ৪২ থেকে ৪৩ টাকায়। এক সপ্তাহ ধরেই পেঁয়াজের এ দাম চলছে।

নতুন বার্তা/এমআর

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker