মঙ্গলবার, ২৩ মে ২০১৭
webmail
Mon, 20 Mar, 2017 10:53:35 AM
নিজস্ব প্রতিবেদক
নতুন বার্তা ডটকম

ঢাকা: ব্রাজিলে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ও সাবেক পররাষ্ট্র সচিব মো. মিজারুল কায়েসের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকাল ৮টায় পররাষ্ট্র মন্ত্রণালয়ে অনুষ্ঠিত এই জানাজায় পররাষ্ট্রমন্ত্রী, প্রতিমন্ত্রী, সচিব, প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তারা এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন।

এদিকে, সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য বর্তমানে মিজারুল কায়েসের মরদেহ শহীদ মিনারে রাখা হয়েছে। এরপর বাদ আসর গুলশানের আজাদ মসজিদে তৃতীয় জানাজার পর লাশ মর্গে নেয়া হবে।

মঙ্গলবার লাশ হেলিকপ্টারে করে তার নিজ গ্রাম কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় নেয়া হবে। সেখানে চতুর্থ জানাজা শেষে আবারো ঢাকায় আনা এবং বাদ জোহর বনানী কবরস্থানে তাকে দাফন করা হবে।

এর আগে, রোববার দিবাগত রাত ১২টা ০১ মিনিটে মিজারুল কায়েসের লাশ শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছায় বলে জানান তার দুলাভাই মোকাররম হোসেন পিন্টু।

প্রসঙ্গত, ব্রাজিলের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ১১ মার্চ মারা যান মিজারুল কায়েস। এরপর গত ১৫ মার্চ দেশটির রাজধানী ব্রাসিলিয়ায় তার প্রথম জানাজা সম্পন্ন হয়।

ব্রাজিলে নিযুক্ত মুসলিম দেশগুলোর রাষ্ট্রদূতরা ওই জানাজার আয়োজন করেন। এর আগে তাকে সামরিক মর্যাদায় সম্মান জানায় ব্রাজিল সরকার।

নতুন বার্তা/এএইচ


Print
আরো খবর
    সর্বশেষ সংবাদ


    শিরোনাম
    Top