শনিবার, ২১ অক্টোবর ২০১৭
webmail
Sun, 13 Aug, 2017 04:42:11 PM
বগুড়া ব্যুরো
নতুন বার্তা ডটকম

বগুড়া: ‘তুফানকাণ্ড সরকারের জন্য ‘বিষফোঁড়া’ বলে মন্তব্য করেছেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক।

রোববার বেলা ১২টার দিকে বগুড়া জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ‘নারীর প্রতি সহিংসতাঃ সাম্প্রতিক ঘটনাবলী ও উত্তরণের উপায়’ শীর্ষক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ নূরে আলম সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক বলেন, “মানুষের মূল্যবোধের অবক্ষয় হওয়ায় সামাজিক অস্থিরতা সৃষ্টি হয়েছে।”  

মানবাধিকার কমিশনের চেয়ারম্যান বলেন, “বাংলাদেশ যখন বিশ্বে উন্নয়নের ‘রোড মডেল’ হিসেবে স্বীকৃতি পেয়েছে, মধ্যম আয়ের দেশ হিসেবে বিশ্ববাসীর কাছে প্রশংসা কুড়াচ্ছে, ঠিক তখন ‘তুফানকাণ্ড’ বাংলাদেশকে লজ্জার মুখে ফেলে দিয়েছে।”

তিনি বলেন, “এ কারণে যাদের জন্য এ ঘটনা ঘটেছে, যে গোষ্ঠীর কারণে এ ঘটনা ঘটেছে, তাদের শাস্তি নিশ্চিত করতে হবে। বগুড়াসহ দেশজুড়ে নারী ধর্ষণ ও নির্যাতনের দৃষ্টান্তমূলক বিচার নিশ্চিত করতে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। অপরাধীদের শাস্তি নিশ্চিত করতে বিচারপ্রক্রিয়ার সঙ্গে জড়িতদের দায়িত্বশীল হতে হবে।”

রিয়াজুল হক বলেন, “নারী নির্যাতনের মামলার ৮৮ শতাংশ এবং ধর্ষণ মামলার ৯৫ শতাংশ আসামি খালাস পেয়ে যায়। তাহলে কি দেশে মাত্র ১২ শতাংশ নির্যাতন আর ৫ শতাংশ ধর্ষণের ঘটনা ঘটছে?”

সভায় বগুড়ার জেলা প্রশাসক মোহাম্মদ নূরে আলম সিদ্দিকী, ভারপ্রাপ্ত পুলিশ সুপার আরিফুর রহমান মণ্ডল, বগুড়ার জ্যেষ্ঠ সহকারী জজ জেসমিন আরা জাহান, ইউএনডিপির টেকনিক্যাল কর্মকর্তা শর্মিলা রসুল, র্যাব-১২ বগুড়া ক্যাম্পের অধিনায়ক মেজর মোর্শেদ, জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলী আসগর তালুকদার বক্তব্য দেন।

নতুন বার্তা/টিটি
 


Print
আরো খবর
    সর্বশেষ সংবাদ


    শিরোনাম
    Top