মঙ্গলবার, ২১ নভেম্বর ২০১৭
webmail
Thu, 14 Sep, 2017 02:16:13 PM
রাজশাহী প্রতিনিধি
নতুন বার্তা ডটকম

রাজশাহী: পুলিশ বাহিনীর উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আপনারা স্বাধীন দেশের পুলিশ, সততার সঙ্গে কাজ করবেন। জনগণের সেবক হবেন, শাসক নয়।

বৃহস্পতিবার সকালে রাজশাহীর চারঘাটের সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমিতে ৩৪তম বিসিএস ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, সততা ও নিষ্ঠার সঙ্গে আইনের রক্ষক হয়ে কাজ করবে পুলিশ। দেশের সঙ্কটময় মুহূর্তে প্রচলিত আইন ও নৈতিক মূল্যবোধই হবে তাদের পেশাগত দায়িত্ব। পুলিশ শান্তি, নিরাপত্তা ও শৃঙ্খলার প্রতীক। শুধু স্বাধীনতা সংগ্রামেই নয়, দেশের সঙ্কটময় মুহূর্তে পুলিশ সদস্যরা সাহসিকতার সঙ্গে দায়িত্ব পালন করেন।

এসময় গণতন্ত্রের ধারাবাহিকতা রক্ষা এবং সুশাসন প্রতিষ্ঠায় বাংলাদেশ পুলিশের আন্তরিকতা, কর্মদক্ষতা ও পেশাদারিত্ব দেশবাসীর কাছে প্রশংসিত হচ্ছে বলে জানান শেখ হাসিনা।

নবীন পুলিশ কর্মকর্তাদের উদ্দেশে শেখ হাসিনা আরো বলেন, পেশাগত দায়িত্ব পালনের সময় জনগণের মৌলিক অধিকার, মানবাধিকার ও আইনের শাসনকে সর্বাধিক গুরুত্ব দিতে হবে।

প্রধানমন্ত্রী জানান, পুলিশে আরো ৫০ হাজার জনবল নিয়োগের সিদ্ধান্তে এরইমধ্যে ৪২ হাজার ২২৫টি পদ সৃষ্টি করা হয়েছে। বর্ধিত জনবলের সঙ্গে যানবাহন ও সরঞ্জাম সরবরাহ করা হচ্ছে।



এর আগে সকাল সোয়া ১০টার দিকে প্রধানমন্ত্রীকে বহনকারী বাংলাদেশ বিমানবাহিনীর হেলিকপ্টারটি সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমির মাঠে অবতরণ করে।

সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমিতে শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপারদের সমাপনী কুচকাওয়াজে যোগদান করে প্রধানমন্ত্রী ১৬টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং ৬টি প্রকল্পের উদ্বোধন করেন।

এরপর বিকালে তিনি নগরের উপকণ্ঠ হরিয়ান সুগার মিল মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ভাষণ দেবেন।

১৬টি উন্নয়ন প্রকল্পের মধ্যে রয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্ক, বিভাগীয় ও জেলা পরিবার পরিকল্পনা ভবন, নদীর তীররক্ষা বাঁধ, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্কয়ার ও রাজশাহী শিশু হাসপাতাল।

নতুন বার্তা/এমআর


Print
আরো খবর
    সর্বশেষ সংবাদ


    শিরোনাম
    Top
    close