বুধবার, ১৩ ডিসেম্বর ২০১৭
webmail
Thu, 12 Oct, 2017 11:25:50 AM
নিজস্ব প্রতিবেদক
নতুন র্বাতা ডটকম

ঢাকা: প্রধান বিচারপতি এস কে সিনহার ছুটির বিষয়ে অনাপত্তিপত্র ও প্রজ্ঞাপন জারি করেছে সরকার। গত ৩ অক্টোবর থেকে ১ নভেম্বর পর্যন্ত ৩০ দিনের ছুটির সাথে প্রধান বিচারপতির বিদেশে অবস্থানকালীন সময় ২ থেকে ১০ নভেম্বর পর্যন্ত বর্ধিত করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় এ প্রাজ্ঞাপন জারি করে।

প্রধান বিচারপতির করা বিদেশ যাওয়ার আবেদনপত্রে অনুমোদন দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

ছুটিতে থাকা প্রধান বিচারপতি বিদেশ যাওয়ার অনুমতি চেয়ে  মঙ্গলবার যে আবেদনটি করেছেন, সেটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমোদনের পর রাষ্ট্রপতির অনুমোদনের জন্য বঙ্গভবনে যায়।

১৩ অক্টোবর থেকে ১০ নভেম্বর পর্যন্ত বাংলাদেশের বাইরে অবস্থানের অনুমতি চেয়ে গতকাল একটি চিঠি দেন প্রধান বিচারপতি।

আইন ও বিচার বিভাগের সচিব আবু সালেহ শেখ মো: জহিরুল হক স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, প্রধান বিচারপতি ৩ অক্টোবর থেকে ১ নভেম্বর পর্যন্ত ছুটি ভোগ করবেন। এস কে সিনহার বর্ধিত ছুটির সময়ে বিদেশে অবস্থানকালীন সময় ২ নভেম্বর থেকে ১০ নভেম্বর পুনরায় যোগ না দেয়া পর্যন্ত প্রবীণতম বিচারক মো: আব্দুল ওয়াহ্হাব মিঞাকে প্রধান বিচারপতির কার্যভার পালনের দায়িত্ব প্রদান করা হয়েছে বলে বলা হয় প্রজ্ঞাপনে।

এর আগে গত ১০ থেকে ২২ সেপ্টেম্বর পর্যন্ত প্রধান বিচারপতি দেশের বাইরে ছুটিতে ছিলেন। ২৩ সেপ্টেম্বর তিনি দেশে ফেরেন।

প্রসঙ্গত, বিচারপতিদের অপসারণের ক্ষমতা সংসদের হাতে ফিরিয়ে নিতে করা সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের পূর্ণাঙ্গ রায় গত ১ আগস্ট প্রকাশের পর থেকে মন্ত্রী-এমপিদের কঠোর সমালোচনার মুখে পড়েন প্রধান বিচারপতি। জাতীয় সংসদেও তাঁর সমালোচনা করা হয়।

নতুন বার্তা/কেকেআর


Print
আরো খবর
    সর্বশেষ সংবাদ


    শিরোনাম
    Top
    close