জাতীয়

ড. জাফর ইকবালের ওপরহামলায় প্রধানমন্ত্রীর নিন্দা

ঢাকা: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর প্রেস উইংয়ের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো বার্তায় একথা জানানো হয়েছে।

জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় নিন্দা জানানোর পাশাপাশি এই ঘটনার জন্য প্রকৃত দোষীদের খুঁজে বের করে আইনের আওতায় আনতেও নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

এ ছাড়া সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন মুহম্মদ জাফর ইকবালের নিয়মিত খোঁজ খবর রাখছেন শেখ হাসিনা।

এর আগে সন্ধ্যায় সিলেটের বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চ এলাকায় শিক্ষক জাফর ইকবালের ওপর হামলার ঘটনা ঘটে। মুক্তমঞ্চে বসে থাকা অবস্থায় পেছন থেকে তাঁর মাথায় আঘাত করেন সেই যুবক।

প্রত্যক্ষদর্শীরা জানান, আজ বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের একটি উৎসব ছিল। সেই উৎসবে অংশ নিয়ে অন্যদের সঙ্গে মুক্তমঞ্চে বসে ছিলেন মুহম্মদ জাফর ইকবাল। সন্ধ্যার ৬টার দিকে এক যুবক হঠাৎ পেছন থেকে তাঁর মাথায় ছুরিকাঘাত করেন। এতে তিনি গুরুতর আহত হন। দ্রুত তাঁকে উদ্ধার করে পুলিশের একই মাইক্রোবাসে করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

এদিকে, হামলাকারী ওই যুবককে আটক করে গণপিটুনি দিয়েছেন উপস্থিত শিক্ষার্থীরা। ওই যুবককে এখন আটক করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ভবনে রাখা হয়েছে। তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী না বহিরাগত সে সম্পর্কে এখনো কিছু জানা যায়নি।

নতুন বার্তা/এমআর

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker