জাতীয়

নজরুল-পিয়াস-আলিফের মরদেহ হস্তান্তর

ঢাকা: নেপালে প্লেন দুর্ঘটনায় নিহত নজরুল ইসলাম, পিয়াস রয় ও মোহাম্মদ আলিফুজ্জামানের মরদেহ ঢাকায় পৌঁছেছে।

বৃহস্পতিবার বিকেল ৪ টা ৫০ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-০৭২ ফ্লাইটে মরদেহ তিনটি ঢাকায় আনা হয়। পরে বিমানবন্দরের ৮ নম্বর হ্যাংগার গেটে ডেথ সার্টিফিকেটসহ মরদেহগুলো পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

বিমানবন্দরে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল নিহতদের পরিবারের সদ্যসদের প্রতি সমবেদনা জানান।

জানা গেছে, বিমানবন্দর কর্তৃপক্ষ নিহত তিন পরিবারের একজন করে সদস্য ভেতরে নিয়ে যান মরদেহ গ্রহণ করার জন্য। তিনটি অ্যাম্বুলেন্সও ভেতরে প্রবেশ করানো হয়।

তিন পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে জানা গেছে, মরদেহ হস্তান্তরের প্রক্রিয়া শেষে আলিফের মরদেহ খুলনা, নজরুলে মরদেহ রাজশাহী, পিয়াসের মরদেহ বরিশালে নেয়া হবে।

এর আগে এদিন সকালে কাঠমান্ডুর ত্রিভুবন বিশ্ববিদ্যালয়ের টিচিং কলেজ থেকে মরদেহ তিনটি নেপালে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে নেয়া হয়। দুপুরে মরদেহগুলো নেয়া হয় ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে।

মরদেহবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি০৭২ ফ্লাইটটি দুপুর দেড়টায় ছাড়ার কথা থাকলেও ছাড়তে দেরি হয়। পরে স্থানীয় সময় সাড়ে তিনটায় রওনা হয় ঢাকার উদ্দেশে।

গত ১২ মার্চ ইউএস বাংলা এয়ারলাইন্সের বিএস-২১১ উড়োজাহাজটি ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় বিধ্বস্ত হলে ২৬ বাংলাদেশিসহ ৪৯ জন মারা যান।

নতুন বার্তা/কেকে

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker