জাতীয়

নির্বাচনে সেনা মোতায়েনের পক্ষে সিইসি

ঢাকা: অাগামী জাতীয় সংসদ নির্বাচনে সেনা মোতায়েন হওয়া করা দরকার বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা। অাজ রোববার সিরডাপ মিলনায়তনে এক গোলটেবিল বৈঠকে তিনি এ মন্তব্য করেন। ইলেকশান ওয়ার্কিং গ্রুপ (ইডব্লিউজি) অায়োজিত ‘বাংলাদেশে প্রবাসীদের ভোটাধিকার প্রবর্তন: সমস্যা ও চ্যালেঞ্জ’ শীর্ষক এক গোলটেবিল বৈঠকে সভাপতিত্ব করেন তিনি।

গোলটেবিল বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগ নেতা ও সংসদ সদস্য ফারুক খান, বিএনপি`র স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, সাবেক নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার সাখাওয়াত হোসেন প্রমুখ।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান তার বক্তৃতায় পৃথিবীর বিভিন্ন দেশে সেনাবাহিনীর কৃতিত্বপূর্ণ ভূমিকার কথা উল্লেখ করেন। বাংলাদেশে নির্বাচনে সেনাবাহিনী কেন নিষ্ক্রিয় থাকে সে প্রশ্ন তোলেন। এ সময় সংসদ সদস্য ফারুক খান বলেন, এটা সরকারের বিষয় না। ইসি চাইলে মোতায়েন করতে পারে। এটা ইসির ব্যাপার।

গোলটেবিল বৈঠকটিতে সাংবাদিকরা প্রধান নির্বাচন কমিশনারকে এ ব্যাপারে প্রশ্ন করলে তিনি বলেন, ‘জাতীয় সংসদ নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন করা দরকার বলে অামি মনে করি।’

নতুন বার্তা /কেকে

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker