জাতীয়

লম্বা ছুটিতে দেশ, ছুটছেন কক্সবাজারে

ঢাকা: সাপ্তাহিক ছুটি, বৌদ্ধপূর্ণিমা, মে দিবসসহ টানা ছুটিতে পড়তে যাচ্ছে দেশ। লম্বা ছুটিতে অবকাশ যাপনে বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকতে বিপুল সংখ্যক পর্যটক সমাগম ঘটবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা। এরই মধ্যে বুকিং হয়েছে হোটেল, মোটেল ও রিসোর্টগুলোর ৮০ শতাংশ রুম। পর্যটক হয়রানি বন্ধ ও নিরাপত্তায় বিশেষ ব্যবস্থা নিয়েছে প্রশাসন ও ট্যুরিস্ট পুলিশ।

নানা ব্যস্ততার মাঝেও অন্তত ছুটিতে প্রিয়জনের সান্নিধ্যে আনন্দে কাটাতে চায় সবাই। তাই, উৎসব, উপলক্ষ্যসহ ছুটিতে ভ্রমণ পিপাসুরা ছুটে আসেন পর্যটন নগরী কক্সবাজারে।

এবারও তার ব্যতিক্রম হচ্ছেনা। সাপ্তাহিক ছুটি, বৌদ্ধপূর্ণিমা, মে দিবস ও পবিত্র শবেবরাতের টানা ছুটিতে পড়তে যাচ্ছে দেশ। তাই লম্বা ছুটিতে অবকাশ যাপনে বিপুল সংখ্যক পর্যটককে স্বাগত জানাতে প্রস্তুত পর্যটন শহর কক্সবাজার।

ইতোমধ্যে বুকিং হয়ে গেছে হোটেল মোটেল ও রিসোর্টগুলোর অধিকাংশ রুম। অফ সিজনেও চাঙ্গাভাব বিরাজ করায় খুশি পর্যটন সংশ্লিষ্টরা।

বিপুল সংখ্যক পর্যটক আগমনকে কেন্দ্র করে সৈকত এলাকায় নিরাপত্তা বাড়ানোর দাবি কক্সবাজার হোটেল মালিক সমিতির মুখপাত্র আবু তালেব শাহ।

কক্সবাজার পর্যটন ও প্রটোকল শাখা পর্যটন শাখা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সাইফুল ইসলাম জয় ও ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার ফজলে রাব্বী জানালেন, পর্যটক হয়রানি বন্ধ ও পর্যটন স্পটে নিরাপত্তায় বিশেষ ব্যবস্থা নেয়া হয়েছে।নতুন বার্তা/কেকে

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker