জাতীয়

শান্তিপূর্ণ নির্বাচনের পক্ষে  রাজনীতিবিদদের শপথ

ঢাকা: বাংলাদেশের বিভিন্ন জেলা থেকে আগত আওয়ামী লীগ ও বিএনপির প্রায় ৪০০ রাজনৈতিক নেতৃবৃন্দ ঢাকায় একই মঞ্চে শান্তিপূর্ণ ও অহিংস নির্বাচনের শপথ গ্রহণ করেছেন। গতকাল  সোমবার রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) একটি জাঁকজমকপূর্ণ পরিবেশে কেন্দ্রীয় ও তৃণমূল পর্যায়ের নেতৃবৃন্দের অংশ  গ্রহনে  “শান্তিতে বিজয়” ক্যাম্পেইনের জাতীয় উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য ডঃ মইন খান সহ বাংলাদেশে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট এবং বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাই কমিশনার অ্যালিসন ব্লেক বক্তব্য রাখেন।

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম বলেন, “গণতান্ত্রিক, শান্তিপূর্ন ও আদর্শ বাংলাদেশ প্রতিষ্ঠায় সরকার সবসময় আন্তরিক রয়েছে। আগামীতে শান্তিপূর্ন নির্বাচনের জন্য ভুল ও মিথ্যা প্রচারনা থেকে সকলকে দূরে থাকতে হবে, বিদ্বেষ ছড়ানোর পথ থেকেও দূরে সরে আসতে হবে।”

ড. মঈন খান তাঁর বক্তব্যে বলেন, “আজকের অনুষ্ঠানটি অদ্বিতীয় কারন এখানে সারা দেশের প্রধান রাজনৈতিক দলসমূহের নেতারা এক ছাদের নীচে একত্রিত হয়েছেন। আমরা শান্তিপূর্ণ নির্বাচন চাই, একই সাথে নির্বাচনের জন্য শান্তিপূর্ণ পরিবেশ চাই। তবে শান্তির পূর্বশর্ত হলো সামাজিক ও রাজনৈতিক ন্যায়বিচার।”

ব্রিটিশ হাই কমিশনার তাঁর বক্তব্যে বলেন, “বাংলাদেশের মানুষ বিশ্বাস করেন শান্তিপূর্ণ নির্বাচন এবং রাজনীতি দেশের সবার উজ্জল ভবিষ্যত নিশ্চিত করবে। আজকে আমরা সবাই এখানে একত্রিত হয়েছি কারন আমরা সবাই একই আকাক্সখা ধারণ করি।”
মার্কিন রাষ্ট্রদূত তার বক্তব্যে বলেন, “আজকের এই অনুষ্ঠান বাংলাদেশের সাথে মার্কিন ও ব্রিটিশ সরকারের অংশীদারিত্বের সুফল। আমাদের একতাবদ্ধ হওয়ার মূল ভিত্তি হচ্ছে উন্নতি ও অগ্রগতির আকাঙ্খা।”

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker