মঙ্গলবার, ১৯ জুন ২০১৮
Sat, 17 Feb, 2018 03:31:41 PM
লালমনিরহাট প্রতিনিধি
নতুন বার্তা ডটকম

লালমনিরহাট: বৃহস্পতিবার ফজরের নামাজের পর আমবয়ানের মধ্য দিয়ে লালমনিরহাট শহরের কালেক্টরেট মাঠে শুরু হয় ৩দিন ব্যাপী আঞ্চলিক ইজতেমা। তিনদিনের এ আঞ্চলিক ইজতেমা আজ ১৭ ফেব্রুয়ারী শনিবার সকাল ১১টায় আখেরি মুনাজাতের মধ্য দিয়ে শেষ হয়।

ইজতেমা সফল করতে ধর্মপ্রাণ মুসলি¬ ও আয়োজকরা কয়েক সপ্তাহ ধরে প্রাণপণ চেষ্টা করে প্রস্তুত করেছেন ইজতেমা মাঠ। এ মাঠ ছাড়াও পাশে রেলওয়ে সিপি স্কুল মাঠ ও রেলওয়ে সোহরাওয়ার্দী মাঠও  ধর্মপ্রাণ মুসল্লীরা সমবেত হয়। আগত মুসল্লি¬দের  জন্য পুরো মাঠে সাটানো হয়েছে সামিয়ানা। তৈরি করা হয়েছে ওযু ও গোসল খানা। এছাড়া বিশুদ্ধ পানি সরবরাহ, বিদ্যুৎ সংযোগ, স্বাস্থ্য সম্মত ল্যাট্রিন স্থাপন করা হয়েছে। ইজতেমা মাঠে নিরাপত্তা জোরদার করতে পর্যাপ্ত পুলিশ, ভ্রাম্যমাণ মেডিকেল টিম ও স্বেচ্ছাসেবক নিয়োজিত ছিল।

প্রথম দিনেই জেলার ৫টি উপজেলাসহ পার্শ্ববর্তী বিভিন্ন জেলা থেকে হাজার হাজার মসুলি¬ ইজতেমা মাঠে এসে দোয়ায় অংশ নিয়েছেন। ঢাকা কাকড়াইল মসজিদের সুরা সদস্য  মওলানা রবিউল ইসলাম ইজতেমা মাঠে দোওয়া পড়ান। ইজতেমায় দেড় লাখেরও বেশি মসুলি¬র সমাগম ঘটেছে বলে প্রশাসন জানায়।ইজতেমায় দেশ ও জাতির মঙ্গল কামনা করে দোয়া পড়ানো হয়।

নতুন বার্তা/এমআর


Print
আরো খবর
    সর্বশেষ সংবাদ


    শিরোনাম
    Top