ঢাকার বাইরে

ঢাকামুখী উত্তরাঞ্চলের ১১জেলায় বাস চলাচল বন্ধ

রাজশাহী: বাংলাদেশ পরিবহন শ্রমিক ফেডারেশনের সাথে রাজশাহী বিভাগীয় পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের দ্বন্দ্বের জেরে বুধবার সকাল থেকে বগুড়াসহ উত্তরাঞ্চলের ১১ জেলার ঢাকাগামী দূরপাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে। ফলে উত্তরাঞ্চল থেকে ঢাকাগামী যাত্রীরা দুর্ভোগে পড়েছেন।

মঙ্গলবার রাতে বগুড়া কেন্দ্রীয় বাস টার্মিনালে পরিষদের জরুরি সভা শেষে বগুড়া মোটর মালিক গ্রুপের আহ্বায়ক মঞ্জুরুল আলম মোহন এই সিদ্ধান্তের কথা জানান।

এর ফলে আজ বুধবার সকাল থেকে রংপুর বিভাগের ৮ জেলা এবং বগুড়া, জয়পুরহাট ও নওগাঁর সঙ্গে রাজধানীর বাস চলাচল বন্ধ রয়েছে।

রাজশাহী বিভাগীয় পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি আব্দুল লতিফ মন্ডল জানান, নওগাঁ শ্রমিক সমিতির সাথে বগুড়া মোটর মালিক গ্রুপের বিরোধের সূত্র ধরে গত কয়েক দিন বগুড়ার মালিকদের বাস ঢাকার মহাখালী ও গাবতলীতে আটকে রেখেছে পরিবহন শ্রমিক ফেডারেশনের নেতারা। সোমবার (২৬ ফেব্রুয়ারি) নওগাঁ ও বগুড়ার বিরোধ মিটে যাওয়ার পরও ঢাকায় বগুড়ার বাস মালিকদের কাউন্টারগুলো বন্ধ করে দেওয়া হয়।

এর প্রতিবাদে রাত থেকে মঙ্গলবার সারাদিন বগুড়া থেকে ঢাকাগামী বাস চলাচল বন্ধ রাখে বগুড়ার বাস মালিকরা। কিন্তু এখনও কোনো সমঝোতা না হওয়ায় এবং আটক ৩৪টি গাড়ি ঢাকা থেকে ছেড়ে না দেওয়ায় বুধবার সকাল থেকে ঢাকামুখী বাস চলাচল বন্ধ রয়েছে।

নতুন বার্তা/এমআর

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker