শুক্রবার, ২৪ নভেম্বর ২০১৭
webmail
Thu, 04 Aug, 2016 06:30:32 PM
নিজস্ব প্রতিবেদক
নতুন বার্তা ডটকম

ঢাকা: বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, “বিএনপি জামায়াতকে ছেড়ে আসতেও পারবে না। তাদের জাতীয় ঐক্যও হবে না।”

বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার অ্যালিসন ব্লেকের সঙ্গে বৈঠক শেষে এক প্রশ্নের জবাবে তোফায়েল এ কথা বলেন।

বিএনপির জাতীয় ঐক্যের আহ্বানে সরকারের সাড়া দেয়া উচিত কি না- এমন  প্রশ্নের জবাবে তোফায়েল আহমেদ বলেন, “বিএনপির জাতীয় ঐক্যের আহ্বান প্রহসন ছাড়া কিছু নয়।” তিনি বলেন, “ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. এমাজউদ্দীন আহমদ বলেছেন, ঐক্যের স্বার্থে জামায়াত ছাড়ছে বিএনপি। আর বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ২০-দলীয় জোট থেকে জামায়াতকে বাদ দেওয়ার সিদ্ধান্ত হয়নি। এমাজউদ্দীন আহমদের বক্তব্য তার ব্যক্তিগত মত। ফখরুলের এই বক্তব্যই প্রমাণ করে বিএনপি জামায়াতকে ছাড়তে পারছে না।”

বাণিজ্যমন্ত্রী বলেন, বাংলাদেশে বিদেশিদের ব্যবসা-বাণিজ্যের জন্য নিরাপদ পরিবেশ বিরাজমান। যুক্তরাজ্যের কোনো ব্যবসায়ী বাংলাদেশে ব্যবসা করতে চাইলে তাদের পূর্ণ নিরাপত্তা দেয়া হবে। ইউরোপীয় ইউনিয়ন থেকে যুক্তরাজ্য বেরিয়ে যাওয়ায় সে দেশের সঙ্গে বাংলাদেশের ব্যবসায়িক সম্পর্কে কোনো ঘাটতি হবে না।

তোফায়েল বলেন, “জঙ্গিদের বিরুদ্ধে সরকারের গৃহীত পদক্ষেপে ব্রিটিশ হাইকমিশনার সন্তোষ প্রকাশ করেছেন। তিনি আমাকে জানিয়েছেন, ব্রিটিশ ব্যবসায়ীরা বাংলাদেশে এসে ব্যবসা করলে তাদের কোনো বিধি-নিষেধ নেই।”

নতুন বার্তা/কেএমআর


Print
আরো খবর
    সর্বশেষ সংবাদ


    শিরোনাম
    Top
    close