সোমবার, ১১ ডিসেম্বর ২০১৭
webmail
Sat, 12 Aug, 2017 08:49:18 PM
রাজশাহী প্রতিনিধি
নতুন বার্তা ডটকম

রাজশাহী: সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের মাধ্যমে জনগণের ক্ষমতাকে হরণ করা হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ। এ রায় নিয়ে দেশের মানুষ উদ্বিগ্ন।

শনিবার দুপুরে রাজশাহীতে সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী প্রশিক্ষণ ও শোক দিবস উপলক্ষে বিশেষ দোয়া ও দাওয়াতি মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে হানিফ এসব কথা বলেন। রাজশাহী মেডিকেল কলেজের ডা. কায়ছার রহমান অডিটরিয়ামে বিভাগীয় ইসলামিক ফাউন্ডেশন এই সমাবেশের আয়োজন করে।

মাহবুব উল আলম হানিফ বলেন, 'জনগণ হচ্ছে এই দেশের মালিক। সব ক্ষমতার মালিক। জনগণের ক্ষমতাকে আজকে ষোড়শ সংশোধনী বাতিলের মাধ্যমে হরণ করা হলো। বাতিল করে দেয়া হলো, বাতিল করে সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল গঠন করা হয়েছে। বিচারপতিকে যদি অপসারণ করতে হয় তাহলে বিচারপতিদের নিয়ে গঠিত সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল অপসারণ করবে।'

হানিফ বলেন, ষোড়শ সংশোধনীর একটা অনুচ্ছেদে ছিল, ‘কোনো বিচারপতি যদি শারীরিকভাবে অসামর্থ্য বা তার বিরুদ্ধে কোনো অনৈতিক অভিযোগ প্রমাণিত হয়, তবে তদন্ত কমিটির মাধ্যমে সংসদে এলে সেখানে আলোচনার মাধ্যমে ওই বিচারপতিকে অপসারণের ক্ষমতা সংসদ রাখতে পারে। এই সংসদ জনগণের প্রতিনিধিত্ব করে। ষোড়শ সংশোধনীর মাধ্যমে জনগণের ক্ষমতাকে হরণ করা হলো।’

সমাবেশে প্রধান আলোচক হিসেবে বক্তব্য দেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এ এইচ এম খায়রুজ্জামান, সংরক্ষিত নারী আসনের সাংসদ আখতার জাহান, রাজশাহী মহানগর পুলিশের ভারপ্রাপ্ত কমিশনার সরদার তমিজ উদ্দিন আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার।

জেলা প্রশাসক হেলাল মাহমুদ শরীফের সভাপতিত্বে এতে বাংলাদেশ ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মিছবাহুর রহমান চৌধুরী, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজালসহ সংস্থাটির বিভাগীয় কার্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সমাবেশে ইসলামিক ফাউন্ডেশনের বিভিন্ন কার্যক্রমে নিয়োজিত রাজশাহী বিভাগের কর্মকর্তারা অংশ নেন।

নতুন বার্তা/এমআর


Print
আরো খবর
    সর্বশেষ সংবাদ


    শিরোনাম
    Top
    close