বুধবার, ১৩ ডিসেম্বর ২০১৭
webmail
Tue, 10 Oct, 2017 04:56:50 PM
নিজস্ব প্রতিবেদক
নতুন বার্তা ডটকম

ঢাকা: জাতীয় নির্বাচনে 'না' ভোট চালু, সেনাবাহিনী মোতায়েনসহ নির্বাচনকালীন সর্বদলীয় সরকার গঠনের দাবি জানিয়েছে বিকল্পধারা বাংলাদেশ।

মঙ্গলবার বেলা ১১টায় রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনের সম্মেলন কক্ষে নির্বাচন কমিশনের (ইসি) সংলাপ শেষে বিকল্পধারার প্রেসিডেন্ট এ কিউ এম বদরুদ্দোজা (বি) চৌধুরী সাংবাদিকদের এমন দাবির কথা জানান।

বি চৌধুরী বলেন, নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্ট পুলিশ, ইউএনও, শিক্ষক, প্রিসাইডিং কর্মকর্তা- যারা নির্বাচনের দায়িত্ব পালন করবেন, তাদের নিজ নিজ ধর্মগ্রন্থ স্পর্শ করে শপথ করতে হবে; যেন তারা কোনো দলের পক্ষাবলম্বন না করেন।

নির্বাচন কমিশনের (ইসি) প্রতি আস্থা আছে কি না জানতে চাইলে বিকল্পধারার প্রেসিডেন্ট বলেন, বর্তমান ইসির জনগণের আস্থা অর্জনের মনোভাব রয়েছে। তারা যে প্রতিশ্রুতি দিয়েছে, তা বিশ্বাসযোগ্য মনে হয়েছে।

এ সময় নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত সব কর্মকর্তাকে অনিয়ম থেকে বিরত থাকতে নিজ নিজ ধর্মগ্রন্থ নিয়ে প্রকাশ্যে শপথবাক্য পাঠ করানোর প্রস্তাব দেওয়া হয়েছে বলেও জানান বি চৌধুরী।

আজকের সংলাপে ইসিকে নির্বাচনে সেনা মোতায়নসহ ১৩ দফা লিখিত প্রস্তাব দিয়েছে বিকল্পধারা। সেখানে দলটির পক্ষ থেকে বলা হয়, নির্বাচনের এক মাস আগে থেকে সেনাবাহিনীকে শান্তি-শৃঙ্খলা রক্ষার দায়িত্বে নিয়োজিত করতে হবে। সেনাবাহিনীর সদস্যরা নির্বাচনের দিন ভোটার ও প্রার্থীদের নিরাপত্তা নিশ্চিত করবে। ভোট শেষে ১৫ দিন পর্যন্ত শান্তি-শৃঙ্খলা রক্ষার কাজে সেনাবাহিনী নিয়োজিত থাকবে।

বিকেল ৩টায় ইসলামী ঐক্যজোটের সঙ্গে সংলাপে বসছে ইসি। সাংবিধানিক সংস্থাটির ঘোষিত কর্মপরিকল্পনা নিয়ে এর আগে গত ৩১ জুলাই নাগরিক সমাজের প্রতিনিধি, ১৬ ও ১৭ আগস্ট গণমাধ্যমের প্রতিনিধি এবং ২৪ আগস্ট থেকে রাজনৈতিক নিবন্ধিত ৪০টি রাজনৈতিক দলের সঙ্গে ধারাবাহিক সংলাপ শুরু করে ইসি।

নতুন বার্তা/কেকেআর


Print
আরো খবর
    সর্বশেষ সংবাদ


    শিরোনাম
    Top
    close