রাজনীতি

‘খালেদার সাজা সরকার পতন আন্দোলনের ভিত্তিপ্রস্তর হবে’

ঢাকা: বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় অযৌক্তিকভাবে সাজা দেয়া হলে, তা সরকার পতন আন্দোলনের ভিত্তি প্রস্তর স্থাপন করা হবে। এমন হুশিয়ারি দিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক স্মরণ সভায় তিনি এ হুশিয়ারি উচ্চারণ করেন। খালেদা জিয়ার ছোটছেলে আরাফাত রহমান কোকোর তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ স্মরণসভা আয়োজন করে নাগরিক অধিকার আন্দোলন ফোরাম।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার বিচারকাজ শেষ হয়েছে। আগামী ৮ ফেব্রুয়ারি রায়ের দিন ধার্য করেছেন আদালত। এ মামলায় খালেদা জিয়া ছাড়াও তার বড়ছেলে তারেক রহমান, ব্যবসায়ী কাজী সালিমুল হক কামাল ও শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব কামাল উদ্দিন সিদ্দিকী ও জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আজ পর্যন্ত খালেদা জিয়া অবৈধ কোন কাজ করেননি। অবৈধ কাজ করেন শেখ হাসিনা। আর জেলের ভয় দেখিয়ে লাভ কী? আমরা তো জেলের মধ্যেই আছি। জেলের ভয় দেখিয়ে গণতন্ত্রকে চিরদিনের জন্য চাপা দেবেন, এজন্য বাংলাদেশের মানুষ স্বাধীনতা যুদ্ধ করেনি।

গণতন্ত্র ও শেখ হাসিনা সাংঘর্ষিক উল্লেখ করে বিএনপির এ নেতা বলেন, যেখানে শেখ হাসিনা থাকে, সেখানে গণতন্ত্র থাকে না। আর যেখানে খালেদা জিয়া আছেন, সেখানে গণতন্ত্র আছে। সুতরাং গণতন্ত্র ছাড়া একটা দেশ চলে না। এই দেশে খালেদা জিয়ার নেতৃত্ব জনগণের জন্য অপরিহার্য।

গয়েশ্বর আরও বলেন, বিএনপি নেতাকর্মীদের জেল-জুলুমের ভয় দেখিয়ে লাভ নেই। সরকারকে বলে দিতে চাই, কিছু মানুষ আছে যাদেরকে অল্প কিছুদিন ভয় দেখিয়ে চুপ রাখা যায়। কিন্তু এখন আর সেই সুযোগ নেই। খালেদা জিয়ার কিছু হলে জনগণ তার জবাব দেবে।

অনুষ্ঠানে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, দেশের অবস্থা খুব ভালো নয়, এটা বোঝার জন্য পণ্ডিত হওয়া লাগে না। সেটা বোঝার জন্য শেখ হাসিনার কথা শুনলেই হয়। দেশের শিক্ষিত মানুষের কথা শুনলে নাকি শেখ হাসিনার গাধার কথা মনে পড়ে।

সরকারকে উদ্দেশ করে তিনি আরও বলেন, বিএনপির প্রতিষ্ঠাই হয়েছে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য। তাই আমাদের প্রথম পছন্দ-অনুরোধ, আলোচনায় আসুন। দ্বিতীয়, রাস্তার আন্দোলন। আমরা রাস্তায় আন্দোলনে নামলে পরাজিত না করে ঘরে ফিরব না। খালেদা জিয়ার গায়ে যদি ফুলের আঁচড়ও পড়ে, বাংলাদেশ গর্জে উঠবে। যদি বিবেচনায় আসেন ভালো আর যদি না আসলে দেশের মানুষ আন্দোলনের মাধ্যমে তা দেখিয়ে দেবে।

এদিকে, উদ্ভূত পরিস্থিতিতে আগামীকাল (শনিবার) রাতে দলের স্থায়ী কমিটির জরুরি বৈঠক ডেকেছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। শনিবার রাত সাড়ে ৮টায় গুলশান কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হবে।

নতুন বার্তা/কেকে

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker