রাজনীতি

বিএনপি আন্দোলন ও নির্বাচনদুটিই করবে: মওদুদ

নোয়াখালী: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, বিএনপি আন্দোলনও করবে, নির্বাচনেও অংশগ্রহণ করবে।

শুক্রবার দুপুরে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার সিরাজপুর ইউনিয়নের মানিকপুর গ্রামে তার নিজ বাড়িতে প্রয়াত ছেলে আমান মওদুদের স্মৃতি রক্ষার্থে কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধনকালে এসব কথা বলেন।

মানুষের অধিকার আদায়ের জন্য দেশের মানুষ যখন মাঠে নেমে যাবে তখন রাজনৈতিক চিত্র বদলে যাবে। সরকার বিএনপিকে সভা-সমাবেশ করতে দেয় না। বাংলাদেশের মানুষ গণতন্ত্রের জন্য একবার মাঠে নামলে তখন দেখবেন কার শক্তি কতটুকু আছে। নির্বাচন ঘনিয়ে আসুক, নির্বাচনের সময় সেটা প্রমাণিত হবে। আমরা নির্বাচন এবং আন্দোলন, এ দুটার জন্য প্রস্তুতি নিচ্ছি।

তিনি বলেন, আমরা জানি এ সরকার কোনো সমঝোতায় আসতে চাইবে না। তবুও আমরা চেষ্টা করব, আগামী জাতীয় সংসদ নির্বাচনটা যেন একটি নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে একটি সুষ্ঠু নির্বাচন হয়। এটা আমাদের কোনো স্পেশাল দাবি না, সব মানুষের মৌলিক অধিকার আদায়ের দাবি। এ দাবির সঙ্গে কোনো দলমতের সম্পর্ক নেই। আমি আমার ভোটের অধিকার ফিরে পেতে চাই। আমি ভোটকেন্দ্রে গিয়ে আমার মুক্তমনে পছন্দমতো প্রার্থীকে যেন ভোট দিতে পারি।

মওদুদ আহমেদ আরও বলেন, দেশ এখন চরম সংকটের মধ্যে রয়েছে। দেশে এখন গণতন্ত্রের সংকট। গণতন্ত্রকে রক্ষা করার জন্য নির্বাচন কমিশনসহ অন্যান্য সংগঠনগুলোকে সরকার শক্তিশালী না করে এগুলোকে অনেক দুর্বল করে ফেলেছে। এ সংকট উত্তরণের জন্য আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

মওদুদ বলেন, সংবাদমাধ্যমের ওপর যে রাজনৈতিক প্রভাব রয়েছে এটা আমরা চাই না। সংবাদপত্রের পূর্ণ স্বাধীনতা ফিরিয়ে আনতে চাই। বিচার বিভাগের যে স্বাধীনতা এখন সেটা ম্লান হয়ে গেছে। দেশে বিচার বিভাগের স্বাধীনতাকে আমরা ফিরিয়ে আনতে চাই। যাতে করে আমরা আবার নতুন যাত্রা শুরু করতে পারি। আগামী জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু অবাধ ও নিরপেক্ষ নির্বাচন হতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা বিএনপির সভাপতি হাজী আবদুল হাই সেলিম, সাধারণ সম্পাদক নুরুল আলম শিকদার, বসুরহাট পৌরসভার সাবেক মেয়র ও পৌর বিএনপির সভাপতি কামাল উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক মাহমুদুর রহমান রিপন, যুবদলের সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন, পৌর যুবদলের সভাপতি শওকত হোসেন ছগির, উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক জাহেদুর রহমান রাজন, পৌরসভা ছাত্রদলের সভাপতি ওবায়দল হক রাফেল, সাংগঠনিক সম্পাদক আরিফুল হক আরিফ প্রমুখ।

নতুন বার্তা/কেকে

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker