রাজনীতি

খালেদার জন্য এসি ও ডিস সংযোগ

ঢাকা: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কারাগারের কক্ষে শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র (এসি) ও টিভিতে ডিস সংযোগ দেওয়া হয়েছে। পাশাপাশি কক্ষে আরামদায়ক বিছানা, স্বাস্থ্যসম্মত ও পরিষ্কার শৌচাগারের ব্যবস্থা করা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক কারাগারের এক কর্মকর্তা এ তথ্য জানিয়ে বলেন, হয়তো এখানে তাকে কিছুদিন থাকতে হতে পারে। পরে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে একটি বাড়ি ভাড়া করে সাব-জেল ঘোষণা করে রাখা হতে পারে।

নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে বর্তমানে যে কক্ষে খালেদা জিয়া আছেন, তা আগে জেল সুপারের অফিস কক্ষ ছিল।

বৃহস্পতিবার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণার আধা ঘণ্টা পর কারাগারে নিয়ে যাওয়া হয় খালেদা জিয়াকে। রায়ে খালেদা জিয়ার পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দেন আদালত।

কারা কর্তৃপক্ষ জানিয়েছে, কারাগারে খালেদা জিয়া সঙ্গে রয়েছে তার ব্যক্তিগত গৃহকর্মী ফাতেমা। কারাগারে নেওয়ার পর কারা চিকিৎসক আহসান হাবিব খালেদা জিয়ার শারীরিক অবস্থা পরীক্ষা করেন। এ সময় খালেদা জিয়ার রক্তচাপ স্বাভাবিক ছিল। এরপর তাকে অল্প চিনিযুক্ত ফলের জুস পরিবেশন করা হয়। এসব ফলের মধ্যে ছিল পেঁপে, আপেল, কমলা ও আঙুর।

বিএনপি চেয়ারপারসন কারাগারে যে কক্ষে আছেন, সেটি আগে জেল সুপারের অফিস কক্ষ ছিল।

এছাড়া ভিআইপি বন্দি ও জেলকোড অনুযায়ী খালেদা জিয়াকে সব সুযোগ-সুবিধা দিচ্ছে কারা কর্তৃপক্ষ। শুক্রবার সকালে তাকে একটি জাতীয় দৈনিক পড়তে দেয়া হয়েছে।

এদিকে শুক্রবার জুমার পর খালেদা জিয়ার সঙ্গে ছোট ভাই শামিম ইস্কান্দার, বোন সেলিনা ইসলাম, শামিম ইস্কান্দারের স্ত্রী কানিজ ফাতেমা ও তার ছেলে অভীক ইস্কান্দার দেখা করেন।

নতুন বার্তা/এমআর

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker