বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০১৮
webmail
Tue, 13 Feb, 2018 03:40:20 PM
নিজস্ব প্রতিবেদক
নতুন বার্তা ডটকম
ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা ছাড়া আর কোন মামলায় গ্রেফতার দেখানো হয়নি বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।
মঙ্গলবার দুপুরে সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের একথা জানান তিনি।
 
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, 'খালেদা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়েই বন্দি রয়েছেন। তাকে অন্য মামলায় গ্রেফতার দেখানো হয়নি।' এ নিয়ে বিএনপির পক্ষ থেকে দেওয়া বক্তব্য 'সম্পূর্ণ মিথ্যা ও অপপ্রচার' বলে উল্লেখ করেন তিনি।
বিএনপির ওই বক্তব্যের কোনো ভিত্তি নেই বলেও মন্তব্য করেন স্বরাষ্ট্রমন্ত্রী।
 
তিনি বলেন, 'জিয়া অরফারেজ ট্রাস্ট দুর্নীতি মামলা ছাড়াও খালেদা জিয়ার বিরুদ্ধে শাহবাগ থানায় দায়ের করা বড়পুকুরিয়া কয়লা খনি দুর্নীতি মামলা ও তেজগাঁও থানায় দায়ের করা গ্যাটকো দুর্নীতি মামলা রয়েছে। ওই দুটি মামলায় তার বিরুদ্ধে হাজিরা পরোয়ানা (প্রোডাকশন ওয়ারেন্ট) রয়েছে। উনি বর্তমানে জামিনে রয়েছেন। যদি তিনি নিয়মিত এসব মামলায় হাজিরা দেন তাহলে আর গ্রেফতার দেখানো লাগবে না।'
 
এর বাইরে আর কোনও মামলায় বিএনপি চেয়ারপারসনকে শ্যোন অ্যারেস্ট দেখানো হয়নি বলে জানান তিনি। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, 'সংবাদমাধ্যমে খালেদা জিয়াকে শ্যোন অ্যারেস্টের যে খবর বেরিয়েছে তা সঠিক নয়।'
 
স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, খালেদা জিয়া দুইবারের প্রধানমন্ত্রী। তার সামাজিক মর্যাদা আছে। সবকিছু বিবেচনা করেই তাকে পুরাতন কেন্দ্রীয় কারাগারে রাখা হয়েছে। তাছাড়া, নতুন কারাগারে ফিমেল ওয়ার্ড নেই। কাশিমপুর ঢাকা থেকে অনেক দূরে। এসব দিক বিবেচনা করেই তাকে পুরাতন কারাগারে রাখা হয়েছে।
 
জেল কোড অনুযায়ী যেসব সুবিধা পাওয়ার কথা খালেদা জিয়াকে তা সবই দেওয়া হচ্ছে বলে উল্লেখ করেন তিনি।
 
নতুন বার্তা/এফকে
 

 


Print
আরো খবর
    সর্বশেষ সংবাদ


    শিরোনাম
    Top
    close