রাজনীতি

খালেদাকে ‘কারাগারের রোজনামচা’ পড়ার আহবান: মেনন

ঢাকা: কারাগারে বসে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে ‘কারাগারের রোজনামচা’ বই পড়ার আহবান জানিয়েছেন সমাজকল্যাণ মন্ত্রী ও বাংলাদেশ ওয়ার্কাস পার্টির সভাপতি রাশেদ খান মেনন।

তিনি বলেন, ‘কারাবন্দী খালেদা জিয়াকে বঙ্গবন্ধুর “কারাগারের রোজনামচা” পৌছে দেয়া উচিত। তাহলেই তিনি বুঝতে পারবেন বাংলাদেশের স্বাধীনতা আনতে বঙ্গবন্ধুসহ রাজনৈতিক নেতাদের জেলে কি ধরনের জীবন যাপন করতে হয়েছে। সে তুলনায় তিনি প্রথমদিন থেকেই কারাগারে রাণীর হালে আছেন।’

রাশেদ খান মেনন আজ শনিবার জাতীয় প্রেস ক্লাবের ভি আই পি লাউঞ্জে আওয়ামী বাস্তুহারা লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

সংগঠনের সভাপতি নুরুদ্দিন খানের সভাপতিত্বে সভায় ওয়ার্ড কাউন্সিলর এডভোকেট এম এ হামিদ খান, কলাবাগান থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাবুল, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা প্রমুখ বক্তব্য রাখেন।

রাশেদ খান মেনন বলেন, ‘কারাগারে কেউ বাইরে থেকে ব্যাক্তিগত পারিচারিকা পান তা আমার দীর্ঘ রাজনৈতিক জীবনে জানা নাই। আর কেউ যদি ডিভিসনের আবেদন না করেই ডিভিসন দেয়া হয়নি বলে প্রচার পেতে চায় তাহলে আর কিছুই বলার থাকে না। মূলত এসব কথা বলার আড়ালে বেগম জিয়ার দুর্নীতিকেই আড়াল কারার চেষ্টা করা হচ্ছে।’

তিনি বলেন, দুর্নীতি দুর্নীতিই। দুর্নীতির কোন লঘু গুরু দন্ড নাই। একারনে বেগম খালেদা জিয়ার সাজা নিয়ে মায়া কান্না করার কোনই অবকাশ নেই।

বেগম খালেদা জিয়ার কারাগারে সুযোগ সুবিধার প্রসঙ্গে সমাজকল্যাণ মন্ত্রী বলেন, বেগম জিয়া কারাগারকে তার গুলশানের বাসা বানাতে চাচ্ছেন, ভি আই পি মর্যাদা চাচ্ছেন, আরাম আয়েশ করে থাকতে চাচ্ছেন। অথচ তিনি করেছেন দুর্নীতি। দুর্নীতির দায়ে দন্ডিত ব্যাক্তিকি কারাগারে আয়েশি জীবন যাপন করে ?

তিনি বলেন, একুশে আগস্ট গ্রেনেড হামলায় সুনির্দিষ্টভাবে তারেক রহমানের নাম আসায় বলা হচ্ছে জিয়া পরিবারকে ধ্বংস করা হচ্ছে। দেশের মানুষ এখন আর জিয়া পরিবারকে পছন্দ করেনা। বেগম খালেদা জিয়ার কারাবরণের ফলে দেশের মানুষের মধ্যে এই আস্থাবোধ চলে এসেছে যে, দেশে ন্যায় বিচার আছে।

নতুন বার্তা/এমআর

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker