রাজনীতি

আওয়ামী লীগের দুর্নীতির শ্বেতপত্রপ্রকাশ করা হবে: মওদুদ

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, আওয়ামী লীগ সরকারের গত দশ বছরের দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ করা হবে। তারা আজীবন ক্ষমতায় থাকবে না। একদিন তাদের বিদায় নিতে হবে। দুর্নীতির জন্য তাদেরও বিচারের মুখোমুখি করা হবে।

আজ (শুক্রবার) সকালে জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) এ আলোচনা সভার আয়োজন করে।

ব্যারিস্টার মওদুদ বলেন, বাংলাদেশে বর্তমান সরকারই শেষ সরকার নয়। এ সরকারের আমলে মন্ত্রী-এমপি থেকে শুরু করে তাদের মদদপুষ্ট ব্যবসায়ী, এমনকি জেলা পর্যায়ের নেতারা কত টাকা দুর্নীতি করেছেন তার হিসাব হবে। সবার দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ করে বিচারের মুখোমুখি করা হবে। সবকিছুর জবাব দিতে হবে।

তিনি আরও বলেন, সরকার আজ উন্নয়নের কৃতিত্ব দাবি করে। কিন্তু দেশে যে উন্নয়ন হয়েছে তার কৃতিত্ব সরকারের নয়, দেশের মানুষের। দেশের অর্থনীতি মূলত যে তিনটি সেক্টরের ওপর বেশি নির্ভর করে সেগুলো হলো, কৃষি, রেমিট্যান্স, ও পোশাক শিল্প। এ তিনটি খাত প্রতিষ্ঠা ও সম্প্রসারণ করেছে বিএনপি। এগুলোতে সরকারের কোনও অবদান নেই।

খালেদা জিয়ার মুক্তি প্রসঙ্গে তিনি বলেন, যতই ষড়যন্ত্র করেন না কেন, খালেদা জিয়া মুক্তি পাবে। তাকে আটকে রাখা যাবে না। আর যেদিন তিনি মুক্তি পাবেন, সেদিন দেখবেন তার জনপ্রিয়তা কত বেড়েছে। আপনারা দেশের মানুষকে বোকা মনে করেন। কিন্তু তারা সব জানে ও বোঝে। যেদিন তারা ভোট দেয়ার সুযোগ পাবে, সেদিন ব্যালটের মাধ্যমে তারা কঠিন জবাব দেবে।

এদিকে, চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবিতে আগামী ১২ মার্চ সমাবেশ করতে চায় বিএনপি। রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে এ সমাবেশ করতে চায় দলটি।

আজ (শুক্রবার) সকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সমাবেশের নতুন তারিখ ঘোষণা করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি জানান, ১১ মার্চ সমাবেশের অনুমতির জন্য ঢাকা মহানগর পুলিশের কাছে চিঠি দেয়া হয়েছিল। এখন একদিন পিছিয়ে আগামী ১২ মার্চ এ জনসভা করার সিদ্ধান্ত হয়েছে। এর আগে একুশে ফেব্রুয়ারি ও বইমেলার দোহাই দিয়ে জনসভা করতে দেয়নি। এ কারণে আবারও পুলিশকে অবহিত করেছি। আশা করছি এবার আমরা সমাবেশের অনুমতি পাবো।

নতুন বার্তা/এমআর

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker